বাইশারীতে অপ্রাপ্ত বয়স্ক মাদ্রাসা ছাত্রকে বিয়ে : আদালতে মামলা

images (1)নিজস্ব প্রতিনিধি :

বান্দরবানের বাইশারীতে এক অপ্রাপ্ত বয়স্ক মাদ্রাসা ছাত্রকে জোর পূর্বক কাবিন নামা মূলে বিবাহ সম্পন্ন করায় বরের পিতা ইউনিয়নের নারিচবুনিয়া এলাকার বাসিন্দা মৃত আলীম উদ্দিনের পুত্র আলী চান (৫৫) বাদী হয়ে চট্টগ্রাম চীফ মেট্টাপলিটন ম্যাজিষ্ট্রেট, আমলী ও বিচারিক আদালত- ১ এ কাজী, কনে সহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলা নং- ১১২১/২০১৬ইং (কোতোয়ালী থানা আমলী অধিক্ষেত্র) এবং পরে আদালত বিগত ২৬/০৫/২০১৬ইং তারিখ আসামীদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে।
ওয়ারেন্ট ইস্যুকৃত আসামীরা হলেন- কক্সবাজার সদরের জালালাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা আব্দু শুক্কুরের কন্যা জোবাইদা ইয়াছমিন, চট্টগ্রামের রাউজান থানার নোয়াপাড়া এলাকার বাসিন্দা মোঃ এয়াকুবের পুত্র মোঃ আমির, কক্সবাজারের পেকুয়া উপজেলার বাসিন্দা মোঃ আব্দুল লতিফের পুত্র মোঃ আলমগীর, কক্সবাজার সদরের বটতলী পাড়ার বাসিন্দা আব্দুল জলিলের পুত্র মোঃ ফয়েজ, একই থানার মধ্যম মাইজপাড়ার বাসিন্দা ফরিদুল আলমের পুত্র মোঃ মামুন ও মোঃ আমির হোসেনের পুত্র মোঃ এয়াছিন এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন কোতোয়ালী থানার ৩১নং আলকরণ ওয়ার্ডের মুসলিম নিকাহ্ ও তালাক রেজিষ্ট্রার কাজী মৌলানা জামাল উদ্দিন।
মামলার অভিযোগের পরিপ্রেক্ষিতে জানা যায়, বিগত ১০ মার্চ ২০১৬ইং তারিখ সকাল আনুমানিক ৯টায় ৯ম শ্রেণির মেধাবী ছাত্র আবু ছৈয়দ বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসায় যাওয়ার কথা বলে বাড়ী থেকে বের হয়ে আর ফিরে আসেনি। অনেক খুজাখুজি করে না পাওয়ায় ২৪/০৩/২০১৬ইং তারিখ নাইক্ষ্যংছড়ি থানায় পিতা আলী চান একখানা নিখোজ সাধারন ডায়েরী করেন। যার নং- ১০৪৮, তারিখ- ২৭/০৩/২০১৬ইং। পরবর্তীতে ৩০/০৩/২০১৬ইং তারিখ ঈদগাঁও এলাকায় ঘুরাঘুরি করার সময় নিখোজ হওয়া আবু ছৈয়দকে দেখে স্থানীয় কয়েক ব্যক্তি তার পিতাকে খবর দেয় এবং পরে পিতা তাকে বাড়ীতে নিয়ে আসে।
আরো জানা যায়, বাড়ীতে নিয়ে আসার পর বাদীর মাদ্রাসা পড়–য়া অপ্রাপ্ত বয়স্ক ছেলে তার পিতাকে একখানা নিকাহ্ নামার ফটোকপি প্রদান করে বলে, ১নং আসামী জোবাইদা ইয়াছমিন অপরাপর আসামীদের সহায়তায় ১৫/০৩/২০১৬ইং তারিখ চট্টগ্রাম কোতোয়ালী থানাধীন ৩১নং আলকরণ ওয়ার্ডের কাজী অফিসে ১৯৯০ সালে জন্ম হয়েছে মর্মে ভূয়া কাগজ দেখিয়ে জোর পূর্বক নিকাহ্ নামায় তার স্বাক্ষর নিয়ে একটি নিকাহ্ নামা সম্পন্ন করেন এবং ২নং হতে ৬নং আসামীগন উকিল ও স্বাক্ষী হিসেবে বিভিন্ন স্থানে স্বাক্ষর করেন। কিন্তু এবতেদায়ী সমাপনী পরীক্ষা-২০১২, জন্ম নিবন্ধন, জেডিসি পরীক্ষার এডমিট ও রেজিষ্ট্রশন কার্ডে জোর পূর্বক কাবিন নামায় স্বাক্ষর করা আবু ছৈয়দের জন্ম তারিখ ০৩/০৫/২০০১ইং।


শেয়ার করুন