বিনোদন ব্যবস্থার অভাব কক্সবাজারে

546613_10150887718890480_1420588272_n-400x266সিটিএন ডেস্ক:

 বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত শহর কক্সবাজারে ছুটে আসে দেশি-বিদেশি হাজারো পর্যটক। তবে পর্যটকদের জন্য নেই পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা।

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, বৈদেশিক অর্থ উপার্যনের অপার সম্ভাবনাময় কক্সবাজারে অবশ্যই বিনোদন কেন্দ্র গড়ে তুলতে হবে। তার জন্য কক্সবাজার উন্নয়ন সংশ্লিষ্ট সকল কার্যক্রম প্রতিষ্ঠা করা জরুরী।
অপরদিকে, কক্সবাজার জেলা প্রশাসক বরাবরের মতই শোনালেন শুধু পরিকল্পনার কথা।

হোটেল, মোটেল ও রিসোর্ট মালিকদের দেওয়া তথ্য মতে, পর্যটন শহর কক্সবাজারে প্রতি বছর সমাগম ঘটে ২০ লাখেরও বেশি দেশি-বিদেশি পর্যটকের। পর্যটকদের সমুদ্র স্নান, বার্মিজ মার্কেট, বৌদ্ধ বিহার, পাহাড় ঘেরা ঝর্ণা দেখা ছাড়া পর্যটকদের বিনোদনের তেমন কোন ব্যবস্থা নেই।

বিশেষ করে সন্ধ্যার পর পর্যটকদের হোটেল কক্ষে ফিরে যাওয়া ছাড়া আর কিছুই করার থাকে না। ফলে কক্সবাজার ভ্রমণে দিনদিন আগ্রহ হারাচ্ছে অনেকেই। উচ্ছ্বাস হারাচ্ছে পর্যটকরা।

এ নিয়ে পর্যটকরা বললেন, ‘আমরা ঢাকা থেকে এসেছি নেমেই সিবিচ ছাড়া এখানে দেখার তেমন কিছুই নেই। সরকারের উচিত বৃহৎ পর্যটক কেন্দ্র হওয়ায় এখানে বেশি বেশি ইভেন্ট খোলা উচিত।’

বিশ্বের অন্যান্য পর্যটন স্পটের মতো পর্যটন নগরী কক্সবাজারেও নানা ধরনের বিনোদন কেন্দ্র গড়ে তুলতে হবে বলে মনে করছেন ট্যুর অপারেটর ও হোটেল মালিক সমিতির নেতারা।

এদিকে জেলা প্রশাসক মোঃ আলী হোসেন জানালেন, ‘কক্সবাজারকে দেশে-বিদেশে পরিচিত করা ও পর্যটকদের বিনোদনের জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

পর্যটন সংশ্লিষ্টদের দাবি, ‘সরকারি বেসরকারি উদ্যোগে পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা করা গেলে কক্সবাজার হয়ে উঠতে পারে বিশ্বের শ্রেষ্ঠ একটি পর্যটন এলাকা।’


শেয়ার করুন