কাল থেকে বাড়ছে স্বর্ণ ও রুপার দাম

বাংলামেইল:

বুধবার সন্ধ্যায় বাজুস এ তথ্য জানায়। নতুন দর অনুয়ায়ী মানভেদে প্রতি ভরি স্বর্ণ বাড়ছে ১ হাজার ৪৫৮ টাকা থেকে ১ হাজার ৪৯৩ টাকা এবং রুপার দর প্রতি ভরিতে বাড়ছে ৫৮ টাকা।

বৃহস্পতিবার থেকে দেশের বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হবে ৪৬ হাজার ১৪ টাকা, ২১ ক্যারেটের দাম হবে ৪২ হাজার ৪২১ টাকা, ১৮ ক্যারেটের দাম হবে ৩৫ হাজার ২৬৬ টাকায়। বুধবার পর্যন্ত ২২ ক্যারেট স্বর্ণের দর বিক্রি হয়েছে ৪৪ হাজার ৫২১ টাকা, ২১ ক্যারেট স্বর্ণ বিক্রি হয়েছে ৪৩ হাজার ৯১৫ টাকা, ১৮ ক্যারেট বিক্রি হয়েছে ৩৫ হাজার ৭৭৩ টাকা।

ক্যারেট ছাড়াও সনাতনী স্বর্ণ প্রতি ভরির দাম হবে ২৫ হাজার ৫৪৪ টাকা। যা বুধবার পর্যন্ত বিক্রি হয়েছে ২৪ হাজার ৮৬ টাকা। এছাড়া বৃহস্পতিবার থেকে প্রতি ভরি রুপার দর হবে ১ হাজার ১০৮ টাকা। যা বুধবার পর্যন্ত বিক্রি হয়েছে ১ হাজার ৫০ টাকা।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দর বেড়েছে বলে দেশের বাজারে আরেক দফা স্বর্ণের দর বাড়লো বলে সমিতিরি পক্ষ থেকে বলা হয়েছে। বৃহস্পতিবার থেকে নতুন দর কার্যকর হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক খান বাংলামেইলকে জানান, কিছুদিন আগের স্বর্ণের দর আন্তর্জাতিক বাজারে কম ছিল তখন আমরা কম দামে বিক্রি করেছি। এখন বিশ্ববাজারে দাম বেড়ে যাওয়া দর বাড়তে হয়েছে।


শেয়ার করুন