মাতারবাড়ী কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এলাকার সুধী সমাবেশ

স্থানীয়দের অগ্রাধীকার ভিত্তিত্বে কাজের সুযোগ দেওয়া হবে-অর্থমন্ত্রী

dgrr45547হারুনর রশিদ,মহেশখালী

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের অর্থমন্ত্রী,প্রধান মন্ত্রীর জালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী সকাল ১১টার সময় হেলিকপ্টার যোগে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র এলাকায় অবতরণ করেন।
মাতারবাড়ী ১২শত মেগাওর্য়াড আলট্র সুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এলাকায় সুধী সামাবেশ অনুষ্টিত হয়, কোলপাওয়ার জেনারেশন কোম্পনী বাংলাদেশ লি: এর আয়োজনে। ৩০ডিসেম্বর সকাল সাডে এগারটার সময়। উক্ত সভাটি স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিকের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয়ের মাননীয় অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এম.পি।
প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত  ক্ষতিগ্রস্থ জমির মালিকদের উদ্দেশ্য বলেন জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্থ সকল শ্রেণী পেশার মানুষের পূর্ণবাসন এর ব্যবস্থা করা হবে এবং আগামী এক মাসের মধ্যে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ এর মূল কাজ শুরু হবে। প্রকল্পে স্থানীয়দের অগ্রাধীকার ভিত্তিত্বে কাজের সুযোগ করে দেওয়া হবে। বর্তমান সরকার মানুষের ক্ষতি হয় এমন কাজ করে না। এই প্রকল্প শুরু হলে এখানকার মানুষের জীবন ধারার মান আমূল পরিবর্তন হবে।
বিশেষ অতিথি ছিলেন প্রধান মন্ত্রীর বিদ্যুৎ জ¦ালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই- ইলাহী বীর বিক্রম , নসরুল হামিদ এম.পি মাননীয় প্রতি মন্ত্রীর বিদ্যুৎ জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়। স্থানীয়দের মধ্য বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগে যুগ্ন সা:সম্পাদক এড.সিরাজুল মোস্তফা,উপজেলার চেয়ারম্যান মো:হোছাইন ইব্রাহীম,পৌরসভার মেয়র মকছুদ মিয়া।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলার নিবাহী কর্মকর্তা মো:আবুল কালাম,উপজেলা আওয়ামীলীগের প্রচার ওপ্রকাশনা বিষয়ক সম্পাদক মাষ্টার রুহুল আমিন, সাবেক চেয়ারম্যান ডা: কবির আহম্মদ,সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাতারবাড়ী মজিদিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক মাষ্টার নুর বকস, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জি.এম ছমি উদ্দীন, সাধারণ সম্পাদক আবু হায়দার, উপজেলা ছাত্রলীগ,পৌরছাত্রলীগ ও আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং যুবলীগনেতা সেলিম উল্লাহ সেলিম,ডা:শাহাব উদ্দীন,কৃষকলীগ নেতা শওকত ইকবাল মোরাদ ,ছাত্রলীগ নেতা কাইছারুল ইসলাম কায়েস এবং স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহেশখালী পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠুর নিরাপত্তার বেষ্টনী তৈরীর মধ্যদিয়ে দায়িত্ব পালন করেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত ওসি তদন্ত দিদারুল ফেরদাউস এর নেতৃত্বে একদল পুলিশ সদস্য।
মাতারবাড়ীবাসির বিভিন্ন দাবী দাওয়া নিয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাইদার একটি স্মারক লিপি প্রদান করেন মাননীয় মন্ত্রী মহোদয় বরাবর। এসময় স্থানীয় শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্টান শেষে মাননীয় মন্ত্রীদ্বয় বিকাল ২টার সময় হেলিকপ্টার যোগে মাতারবাড়ি ছেড়ে চলে যান।


শেয়ার করুন