রাখাইন স্বর্ণাকার থেকে ৬০ ভরি স্বর্ণ ও ৮ লক্ষ টাকা ছিনতাই

রাখাইন সম্প্রদায়ের মানববন্ধন

indexআমান উল্লাহ আমান, টেকনাফ :

কক্সবাজার টেকনাফের হ্নীলার চৌধুরীপাড়া সংলগ্ন কক্সবাজার-টেকনাফ সড়কে মোটর সাইকেল গতিরোধ করে রাখাইন স্বর্ণাকার থেকে ৬০ ভরি স্বর্ণালংকার ও ৮ লক্ষ টাকা ছিনতাই করেছে দূর্বৃত্ত্বরা। এসময় দূর্বৃত্ত্বরা ৩ রাউন্ড গুলি ছুঁড়ে। তাদের গুলি ও চুরিকাঘাতে পথচারি এবং রাখাইন স্বর্ণাকার গুরুতর আহত হয়েছে। এরা হচ্ছে টেকনাফের হ্নীলা বাসস্টেশন হোটেল সিকদার প্লাজার সোমা স্বর্ণাকারের স্বত্তাধিকারী মংটিলা রাখাইন ও নাটমোরা পাড়ার রশিদ মেম্বারের পুত্র নুর হোছন। গত সোমবার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটে। এর প্রতিবাদে ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুরে রাখাইন সম্প্রদায় ছিনতাইকারীদের দ্রুত গ্রেফতারের দাবীতে প্রধান সড়কে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে। টেকনাফের হ্নীলা চৌধুরী পাড়ার কক্সবাজার-টেকনাফের প্রধান সড়কে দাড়িয়ে এ মানববন্ধন করে।

এসময় রাখাইন সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ ও শিশু মানববন্ধন অংশ গ্রহন করে। এক ঘন্টার মানববন্ধন শেষে চৌধুরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়স্থ সাইক্লোন শেল্টারে গ্রাম কমিটির সভাপতি বাবু মংটিংয়ের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা রাখাইন স্বর্ণাকারের উপর হামলা ও লুটপাট এবং নিরীহ নুর হোছনের উপর হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতারে আইন-শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। এতে বক্তব্য রাখেন অশোক বৌদ্ধ বিহারের ভদন্ত উ জ্যোতিসাড়া ভিক্ষু, ছিংচূঅং, ক্যানি রাখাইন, ক্যাবাছিং, বাসে, মংবুসে, অংক্যা ন্যাং, চিং¤্রা অং,মতু রাখাইন প্রমুখ।

এদিকে বিকাল ৪ টায় কক্সবাজারের এডিশনাল এসপি মোঃ ফেরদৌস আলম, টেকনাফ মডের থানার ওসি আতাউর রহমান খোন্দকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এইচকে আনোয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় রাখাইন সম্প্রদায়ের লোকদের সাথে বৈঠকে মিলিত হন এবং তাদের সাথে কথা বলেন। ঘটনা সুষ্টু তদন্ত পূর্বক দূর্বৃত্ত্বদের শিগগিরই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে আশ্বস্ত করেন তারা।


শেয়ার করুন