৮ জানুয়ারি এসএমই মেলা শুরু

sme

চীফ রিপোর্টার, সিটিএন:
সরকারি পৃষ্টপোষকতায় পরিচালিত বাংলাদেশের বৃহৎ শিল্পোন্নয়ন মূলক প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে কক্সবাজারে এসএমই মেলা ৮ জানুয়ারি শুরু হচ্ছে। মোটেল প্রবাল মিলনায়তনের অনুষ্ঠিতব্য এ ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়নমূলক ১২ জানুয়ারি পর্যন্ত চলবে। এ উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বুধবার দুপুর ১টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মেলার আয়োজক কর্তৃপক্ষ এ তথ্য জানান।
আয়োজক কর্তৃপক্ষ জানান, বাংলাদেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়। কক্সবাজারের স্থানীয় ১০ টিসহ সারা দেশের ৬০টি ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান মেলায় অংশ নেবেন। ব্যবসায়ীদের সব ধরণের সহযোগিতার জন্য এসএমই ফাউন্ডেশনের দুটি স্টল থাকবে। মেলায় অংশ গ্রহণ ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা। মেলা উদ্বোধন উপলক্ষে ৮ জানুয়ারি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য উপস্থিত থাকবেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মোঃ রহুল আমীন। সভাপতিত্ব করবেন এসএমই ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দ মোঃ ইহসানুল করিম।
এসএমই ফাউন্ডেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার এসএম নূরুল আলমে সঞ্চলনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দ মোঃ ইহসানুল করিম, মহাব্যবস্থাপক মোঃ মুজিবুর রহমান।
এসএমই ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সৈয়দ মোঃ ইহসানুল করিম বলেন, ‘মূলত বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে এবং সে লক্ষ্যে ব্যবসায়ীদের উৎসাহ জোগাতে মেলার আয়োজন করা হচ্ছে। তাই সম্পূর্ণ বাংলাদেশী পণ্যই থাকবে মেলায়। একইভাবে নারী উদ্যোক্তরা হবে এ মেলার অন্যতম আকর্ষণ।’
তিনি আরো বলেন, ‘শিল্পক্ষেত্রে বাংলাদেশকে এগিয়ে নিতে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকল্প নেই। তাই এ লক্ষ্যে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। ২০০৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এসএমই ফাউন্ডেশন সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’


শেয়ার করুন