৮টি সমমনা সংগঠনের মানববন্ধন ও সমাবেশে

SAMসংবাদ বিজ্ঞপ্তি:

অবরোধের নামে দেশব্যাপী পেট্রোল বোমা মেরে পাইকারী হারে নিরীহ মানুষ হত্যা, সহিংসতা ও নাশকতার প্রতিবাধে এবং জননিরাপত্তা নিশ্চিত করার দাবীতে গতকাল শনিবার বিকালে কক্সবাজার পৌরসভা কার্যালয় সংলগ্ন সড়কে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির আলোকে কক্সবাজারে উদীচী শিল্পী গোষ্ঠী, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, ক্ষেতমজুর ইউনিয়ন, কৃষক সমিতি, আদিবাসী ইউনিয়ন ও ঝিনুকমালা খেলাঘর আসরের উদ্যোক্তা এই কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, বোমা মেরে নিরীহ মানুষ হত্যা কোনভাবেই রাজনীতি হতে পারে না। এই নির্বিাচারে মানুষ হত্যার দায় অবরোধ কর্মসূচি ঘোষনাকারী খালেদা জিয়াকে বহন করতে হবে। খালেদা জিয়া কোনভাবেই মানুষ হত্যার দায় এড়াতে পারেন। বক্তারা সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবী জানান। সমাবেশ থেকে বোমাবাজ, সন্ত্রাসী, নাশকতা সৃষ্টিকারীদের ধর্ম ও মানবতার শত্রু হিসেবে আখ্যায়িত করে তাদের ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য দেশবাসির প্রতি আহবান জানানো হয়।
সমাবেশে বক্তব্য দেন উদীচীর সাবেক জেলা সভাপতি সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক, শ্লোগান কন্য লাকী আখতার, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কমরেড সমীর পাল, যুব ইউনিয়নের স্বপন রায় চৌধুরী, জেলা উদীচীর সংগঠক ইসমত আরা ইসু, আদিবাসী ইউনিয়নের মংথেলা রাখাইন, ঝিনুক মালা খেলাঘরের সভাপতি সুবিমল পাল পান্না, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা মনির মোবারক, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব, কৃষক সমিতির জাহিদ হোসেন প্রমুখ।
সমাবেশে সংহতি প্রকাশ করেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি জেলা কমিটির সম্পাদক কররেড অ্যাডভোকেট নাসির উদ্দিন আহমদ, জেলা উদীচীর সাধারণ সম্পাদক কল্যান পাল ও কক্সবাজার রিপোটার্স ইউনিটির সভাপতি রাসেরল চৌধুরী প্রমুখ।


শেয়ার করুন