২৮ অক্টোবরের হত্যাকান্ডের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ

12187868_1015665601812022_4218993672757455433_nপ্রেস বিজ্ঞপ্তি :

২০০৬ সালের ২৮ অক্টোবর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে আয়োজিত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সমাবেশে হামলা চালিয়ে জামায়াত ও ছাত্রশিবিরের নেতা-কর্মীদের নৃশংসভাবে হত্যাকারীদের বিচারের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী উখিয়া উপজেলা।

২৮ অক্টোবর বুধবার উপজেলা আমির মাওলানা আবুল ফজলের নেতৃত্বে, উখিয়ার কোট বাজারে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সাংগঠনিক সেক্রেটারী মাওঃ রহমত উল্লাহ, শ্রমিক নেতা শাহজাহান, ছাত্রনেতা কামাল উদ্দিন ও মোঃ ইয়াকুব প্রমূখ।

মিছিলোত্তর সমাবেশে সভাপতির বক্তব্যে, উপজেলা আমির মাওলান আবুল ফজল বলেন ২০০৬ সালের ২৮ অক্টোবর জাতীয় মসজিদ বায়তুল মোকারমের উত্তর গেটে আয়োজিত জামায়াতের সমাবেশে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সন্ত্রাসীরা লগি-বৈঠা নিয়ে হামলা চালিয়ে পিটিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬ জন নেতাকর্মীকে হত্যা করে ইতিহাসে কলঙ্কিত অধ্যায়ের সৃষ্টি করেছে।

২৮ অক্টোবরের নির্মম হত্যাযজ্ঞ বিচ্ছিন্ন কোন ঘটনা নয় বরং এটি ছিল আমাদের জাতিস্বত্ত্বা, দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব, ভৌগলিক অখন্ডতা, ইসলাম ও ইসলামী মূল্যবোধের বিরুদ্ধে গভীর ও সুদুর প্রসারী ষড়যন্ত্রের অংশ। সেদিনের পৈশাচিকতা দেখে জাতি কেঁদেছে এবং বিশ্ববিবেক স্তম্ভিত হয়েছে। নেপথ্যে হেসেছে খুনী ও তাদের দোসররা। বর্তমান সরকার বিচারহীনতার সংস্কৃতি থেকে বেড়িয়ে আসার কথা বললেও তারা ক্ষমতাসীন হওয়ার পর ২৮ অক্টোবরের চিহ্নিত খুনীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে হত্যাকারীদের রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা ও পূনর্বাসন করা হয়েছে। মূলত বর্তমানক্ষমতাসীনদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় ইতিহাসের নির্মম ও রক্তাক্ত অধ্যায়ের সৃষ্টি হলেও আজও এই খুনিদের বিচারের আওতায় আনা হয়নি। তিনি সরকারকে ষড়যন্ত্র ও অপরাজনীতি পরিহার করে অবিলম্বে ২৮ অক্টোবরে চিহ্নিত খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আহবান জানান। অন্যথায় ইতিহাস তাদেরকে ক্ষমা করবে না।


শেয়ার করুন