শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে

২০ জানুয়ারি থেকে শুরু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট

coxsbazar-criket-13.02.14-600x330সিটিএন ডেস্ক:
আগামি ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ১৭টি ম্যাচ হবে পর্যটন নগরী কক্সবাজারে। আর সুন্দর ক্রিকেটের জন্য কক্সবাজারের মতো চমৎকার ভেন্যূ হতে পারে না। এমন তথ্যই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি।

তিনি অবশ্য দাবি করেছেন, ‘নিরাপত্তা ইস্যূ’তে বাংলাদেশে কোন ধরণের শংকা নেই। যুবকদের বিশ্বকাপ ক্রিকেটের এই আয়োজনকে ঘিরে ১১ জানুয়ারি সোমবার বেলা দুইটার দিকে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি সাংবাদিকদের জানান, কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামেই হবে যুব বিশ্বকাপের ১৭টি ম্যাচ। এই ম্যাচ গুলোর মধ্যে ৫ দিন দুইটি মাঠে একসাথে দুইটি করে ম্যাচ হবে।

পাপন বলেন, ‘তাই আজ দুইটি মাঠই দেখলাম, দেখে ভালো লাগলো যে আলাদা ১২টি প্র্যাকটিস পিচ করা হয়েছে।’ নাজমুল হাসান পাপন মনে করেন, এখানেই বিশ্বকাপের পর বাংলাদেশ নারী ক্রিকেট দল ও বয়সভিত্তিক ক্রিকেট দলগুলো প্রশিক্ষণের জন্য পাঠানো যাবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের জানুয়ারিতে যুব বিশ্বকাপ আয়োজক দেশ ছিল বাংলাদেশ। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের তিন ভেন্যূ, ৩৬ উইকেট ও গ্যালারি আর মাঠ তৈরীর সব কাজ শেষ হয়েছে। তাই সোমবার সমুদ্র তীরের এই ভেন্যু পরিদর্শনে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, ‘নিরাপত্তা শতভাগ নেয়া হয়েছে, তবে নিশ্চয়তা বলতে কোন কথা নেই।’ তিনি বলেন, ‘পৃথিবীতে কোন জায়গাই এখন আর নিরাপদ নয়, কেউ বলতেও পারবে না আমার এখানে কিছু হবে না।’ তবে তিনি মনে করেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপটি পুরোপুরি নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই হবে। খেলোয়াড়, দলের প্রতিনিধি ও যারা খেলা দেখতে আসবেন তাদের প্রত্যেককেই নিরাপত্তা দেয়া হবে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘অস্ট্রেলিয়া আসছে না এটা তাদের নিজস্ব ব্যাপার। গতকালও আইসিসি এবং সবদলের সাথে মোবাইলে কথা হয়েছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলংঙ্কাসহ সব উপস্থিত ছিল এবং সবাই দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে, বিশ্বকাপ খেলতে সব দল বাংলাদেশে আসবে। সবচেয়ে বড় কথা আইসিসি নিশ্চিত করে বলেছে, বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সুন্দরভাবে করা সম্ভব।’ আরেক প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘আগামি ২০ জানুয়ারি থেকে সব দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে বাংলাদেশে আসছে। আগামি ১০ দিনের মধ্যে স্টেডিয়ামগুলো আইসিসির কাছে হস্তান্তর করা হবে।’ বিসিবি সভাপতির সাথে ওই সময় আরও ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মাহবুব আনাম, পরিচালক লোকমান হোসেন ভূইয়া প্রমূখ।


শেয়ার করুন