১২ রবিউল আওয়াল উপলক্ষে জামায়াতের আলোচনা সভা

jamat_1সংবাদ বিজ্ঞপ্তি:

১২ রবিউল আওয়াল হযরত মুহাম্মদ (সঃ) এর জন্ম এবং ওফাত দিবস উপলক্ষে এক আলোচনা সভার আলোচন সভার আয়োজন করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর।

শহর জামায়াত সেক্রেটারী আলহাজ্ব সাইদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়, কোরআন ও হাদীসের আলোকে রাসুল (সঃ) এর জীবন এবং জীবনাদর্শ নিয়ে  আলোচনা করতে গিয়ে উপস্থিত বক্তাগন বলেন, আল্লাহ রাব্বুল আলামীন তার রাসুল মুহাম্মদ (সঃ) কে রাহমাতুল্লীল আলামীন, বিশ্ব মানবতার জন্য রহমত হিসেবে পাঠিয়েছিলেন। কিন্তু মানুষ আজ রাসুল (সঃ) এর আদর্শ পরিত্যাগ করে মানব রচিত আদর্শকে অনুসরন করার কারনে সমগ্র পৃথিবীর মানুষ আজ রহমত থেকে বঞ্চিত। দেশ আজ হানাহানি, অন্যায়-অবিচার. জুলুম-নির্যাতন ও দুর্নীতিতে ভরে গেছে। দারিদ্রতা, অভাব, হতাশাগ্রস্থ হয়ে পড়েছে সমাজ। সরকারসহ দেশের ক্ষমতাবান ব্যাক্তিরা সমাজের ক্ষমতাহীন বা সাধারন জনগনের প্রতি চাকর ও পশুর ন্যায় আচরন করছে।

আলোচনায় বক্তাগন আরো বলেন, আল্লাহর রাসুল (সঃ) বলেছেন, ”আমাকে দুনিয়াতে প্রেরন করা হয়েছে মানবজাতির শিক্ষক হিসেবে”। অথচ আমরা রাসুল (সঃ) জীবন ও জীবনাদর্শ থেকে জ্ঞান অর্জন করিনা। শিক্ষা গ্রহন করিনা তার সুন্নাহ থেকে। অথচ একমাত্র আল্লাহ প্রদত্ত রাসুল (সঃ) প্রদর্শিত বিধান ও জীবনাদর্শই পৃথিবীতে আনতে পারি শান্তি-শৃখ্যালা, ন্যায়বিচার ও আল্লাহর রহমত।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন শহর জামায়াত সমাজসেবা সেক্রেটারী মোঃ নুরুল আমিন, প্রচার সেক্রেটারী রিয়াজ মোঃ শাকিল, জামায়াত নেতা  ।


শেয়ার করুন