হামজা ব্রিগেডের ৪ সদস্য রিমান্ডে

CTG-NEWS(01)-PIC-FROM-BHUPEN-07.09.2015সিটিএন ডেস্ক :

চট্টগ্রামের হাটহাজারীর মাদ্রাসাতুল আবু বকর (র.) থেকে গ্রেফতার শহীদ হামজা ব্রিগেডের চার সদস্যকে তিন দিনের রিমান্ড দিয়েছেন চট্টগ্রাম আদালত।

চট্টগ্রাম আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোসাদ্দেক মিনহাজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন।

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব-৭ তাদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন— আবদুর রহমান ইবনে আসাদুল্লাহ(২৩), মো. ইউসুফ (২৩), হারুন অর রশীদ (২০) ও মুস্তাকিম বিল্লাহ মাশরুর(২১)।

আসামিরা হাটহাজারী উপজেলা সদরের মাদ্রাসাতুল আবু বকরের (র.) ছাত্রদের জঙ্গি প্রশিক্ষণে মদদ দিচ্ছিলেন বলে দাবি করেন চট্টগ্রাম জেলার সরকারি কৌঁসুলী (পিপি) আবুল হাশেম।

গত ১৯ ফেব্রুয়ারির অভিযানে গ্রেফতার ১২ আসামির মধ্যে ওই চারজনের বিরুদ্ধে হাটহাজারী থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয় বলে মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি রুহুল আমিন দ্য রিপোর্টকে জানিয়েছেন।

এদিকে হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে আটক ব্যবসায়ী এনামুল হককেরবিবার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন চট্টগ্রামের বাঁশখালী আদালত। ব্যবসায়ী এনামুলকে শনিবার রাতে ঢাকর টঙ্গীর তুরাগ থেকে গ্রেফতার করা হয়।

একই অভিযোগে গত ১৮ আগস্ট রাজধানীর ধানমন্ডি থেকে তিন আইনজীবীকে গ্রেফতার করা হয়।


শেয়ার করুন