আলী আহসান মুজাহিদকে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে

হরতাল সমর্থনে কক্সবাজার শহর জামায়াতের পিকেটিং ও মিছিল

94bc848e-948a-4e71-8c33-5698476715d8প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদকে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে ঘোষিত হরতাল সমর্থনে দিনব্যাপী পিকেটিং ও বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে কক্সবাজার শহর জামায়াত।

১৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল থেকে শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে শহরের লিং-রোড়, বাসটার্মিনাল, রুমালিয়ারছড়া, টেকপাড়া, বাজারঘাটা, লালদিঘীরপাড় সহ বিভিন্ন এলাকায় পিকেটিং, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াত-শিবির নেতা-কর্মীরা।

এসব সমাবেশে বক্তাগণ বলেন, জামায়াতকে নেতৃত্ব শূন্য করার জন্য সরকার নেতৃবৃন্দের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। ষড়যন্ত্রের শিকার হয়েছেন জনাব আলী আহসান মোহাম্মদ মুজহিদ। সরকার তাকে পরিকল্পিতভাবে হত্যা করার উদ্দেশ্যে তথাকথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ নেই। কোনো প্রত্যক্ষদর্শী সাক্ষীও নেই।

এরপরও সরকারের মিথ্যা মামলায় জনাব মুজাহিদকে মৃত্যুদন্ডে দন্ডিত করা হয়েছে। এ রায়ের বিরুদ্ধে তিনি রিভিউ আবেদন করলে তা খারিজ করে দিয়ে মৃত্যুদন্ড বহাল রাখা হয়। এ রায়ে জনাব মুজাহিদ ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন। জনাব মুজাহিদকে হত্যার সরকারি ষড়যন্ত্র বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

চকরিয়াঃ আলী আহসান মুজাহিদকে হত্যার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে ঘোষিত হরতাল সমর্থনে চকরিয়া পৌরসভায় পেকেটিং ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোহাম্মদ এহসান, ছাত্রনেতা আজহার উদ্দিন, কফিল উদ্দিন প্রমূখ।

ইদগাঁওঃ হরতাল সমর্থনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে নেতৃত্বদেন জামায়াত নেতা মোহাম্মদ ইউসুফ, আবদুল্লাহ, শিবির সেক্রেটারী দেলাওয়ার হোসাইন, এছাড়া ইদগাঁও স্টেশন ও ইসলামপুরে হরতাল সমর্থনে পিকেটিং করা হয়।

উখিয়াঃ হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিলে নেতৃত্বদেন উপজেলা আমির মাওলানা আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুল হক, শিবির নেতা কামাল উদ্দিন, মোঃ ইয়াকুব, মো রিদুয়ান প্রমূখ। এছাড়া কোটবাজার সহ বিভিন্ন স্পটে পিকেটিং করা হয়।

হরতাল সমর্থনে কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

jamatপ্রেস বিজ্ঞপ্তি:

৪ ফেব্রুয়ারি বুধবার বিকেলে ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী চলমান হরতাল কর্মসূচীর সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। শহর জামায়াত-শিবির নেতাদের নেতৃত্বে হাসপাতাল সড়ক থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তগন বলেন, আওয়ামীলীগ সরকার মনে করেছিল পুলিশ ও দলীয় সন্ত্রাসী লেলিয়ে দিয়ে এবং রাষ্ট্রীয় শক্তির অপব্যবহার করে গণতন্ত্রের মুক্তির আন্দোলন দমিয়ে দিবে। কিন্তু তাদের এ আশা পূরণ হয়নি বরং বুমেরাং হয়েছে। সরকারের সকল বাধা-নির্যাতন কে চ্যালেঞ্জ করে জনতা রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছে। গনতন্ত্র মুক্ত না হওয়া পর্যন্ত প্রতিরোধ আন্দোলন চলিয়ে যাওয়ার চুড়ান্ত সিদ্ধান্ত নিয়ে, জোটের নেতা-কর্মীরা রাজপথে নেমে এসেছে। আর তাতেই অবৈধ সরকারের হৃদযে কাঁপুনি ধরে গেছে। জনতার শান্তিপূর্ণ আহ্বানকে দুর্বলতা মনে করেছিল কান্ডজ্ঞানহীণ সরকার। তাই এখন সময় এসেছে, দেশের সর্বস্থরের জনতাকে স্বৈরাচারি আওয়ামীলীগের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। আগামীতে জালিম সরকারের বিরুদ্ধে আরো দুর্বার আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহবান জানান


শেয়ার করুন