হত্যাকাণ্ডের নায়ক তারেক রহমান: শাজাহান খান

আরটি এনএন:

ঢাকা: নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান অভিযোগ করে বলেছেন, ২০০৪ সালের ২১ আগষ্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলাসহ দেশের অধিকাংশ হত্যাকাণ্ডের নায়ক তারেক রহমান।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ আয়োজিত ‘সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করার অপচেষ্টার প্রতিবাদে’ বিক্ষোভ মিছিলে তিনি এ মন্তব্য করেন।

‘জিয়া পরিবার হত্যার রাজনীতির সঙ্গে জড়িত’ অভিযোগ করে শাজাহান খান বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে জিয়াউর রহমান বাংলাদেশের ক্ষমতায় এসেছিল। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ১৯৯১ সালে ক্ষমতায় এসেই ১৮ জন নিরীহ শ্রমিককে হত্যা করেছিলেন। শুধু শ্রমিককে হত্যা করেই ক্ষান্ত হননি, অবৈধভাবে শত শত আনসারকে হত্যা করেছিলেন। তার সুত্র ধরে তার ছেলে তারেক রহমান ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলার নেতৃত্ব দিয়ে হত্যাকাণ্ডের নায়কে পরিণত হয়েছেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য উম্মাদ হয়ে গেছেন। তার আন্দোলনে জনগণের কোনো স্বার্থ নেই। তিনি মুলত তার দুর্নীতির মামলা থেকে বাঁচতে ও যুদ্ধাপরাধীদের বাচাঁনোর জন্য আন্দোলন করছেন।

শাজাহান খান বলেন, খালেদা এখন আর মানুষ নেই তিনি দানবী হয়ে গেছেন। সাধারণ মানুষের কাজ হলো যে কোনো মূল্যে এই দানবীকে প্রতিহত করা। তাই মুক্তিযুদ্ধোর চেতনায় বিশ্বাসী বাংলার সকল শ্রেনীর মানুষকে তাদের বিরুদ্ধে  প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জামায়াতকে নির্মূল করতে না পারলে দেশের স্বাধীনতা থাকবে না।


শেয়ার করুন