‘স্বীকৃতি পেলে বুঝতে পারি দেশের জন্য অবদান রাখতে পেরেছি’

10151774_935826593150159_3174607471644483274_n-400x263ক্রীড়া ডেস্ক

২০১৪-১৫ মৌসুমে উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা ছয় ক্রিকেটারের একজন নির্বাচিত হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক এই পুরস্কার পাওয়াকে নিজের ও দেশের জন্য বড় সম্মান বলে মনে করছেন। তিনি বলেন, স্বীকৃতি পেলে বুঝতে পারি দলের ও দেশের জন্য কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি।

মাশরাফির সঙ্গে ২০১৪-১৫ মৌসুমের সেরা অন্য পাঁচ ক্রিকেটার পাকিস্তানের ইউনুস খান, ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও বিনয় কুমার, ইংল্যান্ডের জো রুট ও শ্রীলঙ্কার ধাম্মিকা প্রসাদ।

এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘আমরা স্বীকৃতির জন্য খেলি না। তবে স্বীকৃতি পেলে সব সময়ই ভালো লাগে। বুঝতে পারি দলের ও দেশের জন্য কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি। এই স্বীকৃতি পেয়েও ভালো লাগছে। দেশের বাইরে থেকে যেহেতু স্বীকৃতিটা এসেছে, আমি মনে করি নিজের জন্য যেমন, দেশের জন্যই এটি সম্মানের।’

বর্ষসেরায় সঙ্গী অন্যকজন ক্রিকেটারের নাম দেখেও বেশ রোমাঞ্চিত বাংলাদেশ অধিনায়ক। ‘ইউনুস খান তো পাকিস্তানের ব্যাটিং গ্রেট, টেস্টে অসাধারণ ফর্মে আছে সাম্প্রতিক বছরগুলোয়। জো রুট সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। অশ্বিন দারুণ ফর্মে আছে। প্রসাদ তো ইংল্যান্ডে টেস্ট সিরিজ জিতিয়ে দিল শ্রীলঙ্কাকে। এই পারফর্মারদের সঙ্গে থাকতে পেরেছি মানে হয়ত নিজেও কিছুটা করতে পেরেছি। ভালো লাগছে।’

উইজডেন ইন্ডিয়া অ্যালমানাকের ২০১৬ সংস্করণ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয় শুক্রবার জয়পুর সাহিত্য উৎসবে। এই অ্যালমানাকের এটি চতুর্থ সংস্করণ। মোড়ক উন্মোচন করেন ভারতের কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে ও ফুটবলার বাইচুং ভূটিয়া।

বাংলাদেশ থেকে এরআগে উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা হয়েছেন সাকিব আল হাসান, মুমিনুল হক ও মুশফিকুর রহিম।


শেয়ার করুন