সীমান্ত দিয়ে আসছে মাদক, ৩লক্ষাধিক টাকার মাদক উদ্ধার

download (1)শফিক আজাদ, স্টাফ রিপোর্টার:

উখিয়ার সীমান্ত এলাকা দিয়ে হঠাৎ মাদকদ্রব্য পাচার বৃদ্ধি পেয়েছে। এক শ্রেণীর চিহ্নিত মাদকপাচারকারীচক্র সীমান্তের বিজিবি ও আইনশৃংখলা বাহিনীর চোঁখকে ফাঁকি দিয়ে প্রতিনিয়ত লাখ লাখ টাকার মাদকদ্রব্য নিয়ে আসছে এদেশে। পরবর্তীতে পাচারকারীরা সুযোগ বুঝে এসব মাদক কক্সবাজার সহ দেশের বিভিন্ন স্থানে চালান করে থাকে ।

যারই ধারাবাহিকতায় গত সোমবার সকালে উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব চাকবৈঠা ও পশ্চিম ডিগলিয়া রাস্তারমাথা এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৪৪ বোতল বিয়ার সহ ৩লক্ষাধিক টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে। এ ঘটনায় পৃথক ২টি মামলা রুজু করা হয়েছে বলে থানা প্রশাসন সুত্রে জানা গেছে।

স্থানীয় সীমান্ত এলাকার লোকদের সাথে কথা বলে জানা গেছে, মামুনুর রশিদ এবং তার বড় ভাই হারুন অর রশিদ দীর্ঘদিন ধরে সীমান্ত এলাকা দিয়ে মাদক পাচার করে আসছিল। সীমান্তের রেজুগর্জন বনিয়া, আমতলী, ফাত্রাঝিরি, করইবনিয়া সহ প্রায় ১০ পয়েন্ট দিয়ে তারা প্রতিনিয়ত লাখ লাখ টাকা মাদকের চালান পাচার করে নিয়ে আসলেও আইনপ্রয়োগকারী সংস্থা দীর্ঘদিন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। যার ফলে গত ১ বছরের ব্যবধানে তারা কোটি টাকার মালিক বনে গেছে এই মাদক ব্যবসা করে।

উখিয়া থানার এসআই কামাল উদ্দিন বলেন, আটক মাদক ও ইয়াবা ঘটনায় পূর্বচাকবৈঠা গ্রামের সফর মুল্লুকের ছেলে মামুনুর রশিদকে আসামী করে একটি মাদকদ্রব্য আইনে মামলা রুজু করা হয়েছে।


শেয়ার করুন