সিলেটে আধাবেলা হরতালে জামায়াত-পুলিশ সংঘর্ষ

001টাইমস ডেস্ক ৥

সিলেট: মিছিল, পুলিশের সঙ্গে সংঘর্ষ এবং চোরাগোপ্তা পিকেটিংয়ের মধ্য দিয়ে সিলেটে ২০ দলীয় জোটের ডাকা অর্ধদিবস হরতাল চলছে। সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী ও মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের গ্রেফতার ও মুক্তির দাবিতে সিলেট ২০ দলীয় জোট মঙ্গলবার সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে অর্ধদিবস হরতালের ডাক দেয়।

হরতালের শুরুতেই পুলিশ ও জামায়াত-শিবির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ দুই শিবির কর্মীকে আটক করেছে। তারা হচ্ছে-সাঈদুর রহমান রাফি ও মোহাম্মদ ইমদাদুল্লাহ।
পূর্ব ঘোষণা অনুয়ায়ী মঙ্গলবার ভোর ছয়টায় হরতাল শুরু হয়। সকাল সাড়ে সাতটায় নগর সাগরদিঘির পাড় এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিলেট ২০ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটের দিকে নগরীর সাগরদিঘির পাড় এলাকায় একটি মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলটি লন্ডনি রোড, লাভলি রোড ঘুরে পুনরায় সাগরদিঘির পাড় এলাকায় আসে। সেখানে গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে তারা।

এ সময় কোতোয়ালী, জালালাবাদ ও বিমানবন্দর থানা যৌথভাবে তাদের ধাওয়া করে। পুলিশকে লক্ষ্য করে জামায়াত-শিবির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে জামায়াত শিবির নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে সড়ে পড়ে। পুলিশ এ সময় দুই জামায়াত শিবির কর্মীকে আটক করে। সিলেট বিমানবন্দর থানার ওসি গৌছউল আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে, একই সময় নগরীর মিরাবাজার এলাকায় আরেকটি মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিল শেষে মিরাবাজার পয়েন্টে কিছুক্ষণ অবস্থান করে।

হরতালের সমর্থনে নগরীর কুমারপাড়াসহ কয়েকটি এলাকায় পিকেটিং করে যুবদল-ছাত্রদলের কর্মীরা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি(মিডিয়া) রহমত উল্যাহ জানান, হরতাল চলাকালে নগরীর সাগরদিঘীরপাড় এলাকা থেকে দুইজনকে আটক করা হয়েছে। হরতালের নামে কেউ নাশকতার চেষ্টা করলে তাদেরকে কঠোরভাবে দমন করা হবে বলে জানান তিনি।


শেয়ার করুন