সাত খুনের একটি মামলার সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

seven-murderসিটিএন ডেস্ক

নারায়ণগঞ্জে ৭ খুনের ঘটনায় দায়ের করা দুইটি মামলার মধ্যে একটি মামলার বাদী ডা. বিজয় কুমার পালের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।

নিহত প্যানেল মেয়র নজরুলের স্ত্রী বিউটির সাক্ষ্য গ্রহণের জন্য ৩ মার্চ দিন ধার্য্য করেছে আদালত।

ডা. বিজয় কুমার পালকে আগামি ৭ মার্চ জেরা করবে আসামিপক্ষের আইনজীবীরা।

সোমবার সকাল ১০টার দিকে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে সাক্ষ্য গ্রহণের জন্য সাত খুনের ঘটনায় দায়ের করা দুইটি মামলার প্রধান আসামি নুর হোসেন ও র‌্যাবের সাবেক কর্মকর্তাসহ ২৩ আসামিকে হাজির করা হয়।

পরে সিনিয়র আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক ইব্রাহিম হত্যার ঘটনায় তার মেয়ের জামাতা মামলার বাদী বিজয় কুমার পাল সাক্ষ্য প্রদান শুরু করেন। মামলার এজাহার পাঠ করে শুনানোর পর উপস্থিত ২৩ আসামির মধ্যে ২০ জন এবং পলাতক ২ আসামির আইনজীবী বাদীকে জেরা করেন। উপস্থিত তিন আসামির আইনজীবী জেরার জন্য সময়ের আবেদন করেন।

দুপুর সোয়া একটায় বিচারক আদালত মুলতবি করে অপর মামলার বাদী সেলিনা ইসলাম বিউটির সাক্ষ্য গ্রহণের জন্য ৩ মার্চ দিন ধার্য্য করেন।

আদালতে সাক্ষ্য গ্রহণ শুরু হলে পাবলিক প্রসিকিউটর ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ওয়াজেদ আলী খোকন এবং অ্যাডভোকেট খোকন সাহা সংবাদ কর্মীদের বের করে দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলী খোকন জানান, মামলার প্রধান আসামি নূর হোসেন, র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা লে. কর্নেল তারেক মোহাম্মদ সাঈদ ও লে. কমান্ডার এম এম রানার আইনজীবীরা জেরার জন্য সময়ের আবেদন করলে আদালত আগামি ৭ মার্চ দিন ধার্য্য করেন। এজন্য মিডিয়াকর্মীদেরর বের করে দেয়া হয়।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এ মামলার বিচারের স্বচ্ছতা ও নিরপেক্ষতার জন্য বিচার কাজ প্রকাশ্যে সাংবাদিকদের উপস্থিতিতে হতে হবে। তা নাহলে নিহতদের স্বজন ও জনগণের মধ্যে সন্দেহ-সংশয় তৈরি হবে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ৭ খুনের দুটি মামলায় নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৩ আসামির উপস্থিতিতে আদালত অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করেন ২৫ ফেব্রুয়ারি। তবে র‌্যাবের ৮ সদস্যসহ পলাতক ১২ আসামির অনুপস্থিতিতেই বিচার কাজ শুরু হয়। পলাতক ১২ আসামির পক্ষে রাষ্ট্রপক্ষের খরচে ৫ আইনজীবীকে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে গত বছরের ৮ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।


শেয়ার করুন