ইউপি নির্বাচন উখিয়া

উখিযায় সম্ভাব্য প্রার্থীরা ইয়াবা ও মানবপাচারকারী

images (6)শফিক আজাদ, উখিয়া:
আসন্ন মার্চে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উখিয়ার সর্বত্রে আগাম নির্বাচনী মাঠে নেমে পড়েছেন সম্ভাব্য চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরা তবে এদের মধ্যে বেশির ভাগ ইয়াবা ও মানবাপাচারকারী বলে এলাকার ভোটারদের নিকট থেকে জানা গেছে। সাধারণ ভোটারদের অভিমত এসব ব্যক্তিরা অবৈধ ভাবে উপার্জনকৃত অর্থকে বৈধ করার জন্য সমাজের জনপ্রতিনিধি মতো গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হওয়ার অপচেষ্টা করে যাচ্ছেন। এদের অনেকে রাজনৈতিক ছত্রছায়ায় প্রার্থী হওয়ার জন্য দলের সিনিয়র নেতাকর্মীদের কাছে প্রতিনিয়ত ধর্ণা দিচ্ছে। এখন সচেতন ভোটারদের বক্তব্য, এরা যদি আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান এবং মেম্বার (পুরুষ) নির্বাচিত হতে পারেন, তাহলে তার নির্বাচিত এলাকা বা ওয়ার্ড হয়ে উঠবে মানব ও ইয়াবা পাচারকারীর ঘাঁটি। এব্যাপারে তারা আইনশৃংখলা বাহিনীসহ সকল শ্রেণী পেশার মানুষকে এদের ব্যাপারে সতর্ক থাকার অনুরোধ জানান।
গতকাল বুধবার উপজেলা পালংখালী, রাজাপালং,রতœাপালং,হলদিয়া পালং এবং জালিয়া পালং এলাকা ঘুরে সংশ্লিষ্ট এলাকার ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, আগামী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে কিছু প্রার্থী মাঠে ময়দানে ভোটারদের মন জয় করার জন্য উঠে পড়ে লেগেছে। কেউ দলীয় পরিচয়, কেউ বিগত আমলে নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন, আবার কেউ ভবিষ্যত প্রতিশ্রুতির বাণী দিয়ে সাধারণ ভোটারদের মন গলানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।
সীমান্ত ইউনিয়ন হিসেবে খ্যাত পালংখালী থেকে এবার যারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য নিজেকে ভোটারদের নিকট তুলে ধরার চেষ্টা করে যাচ্ছেন, এরা হলেন-বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা এম গফুর উদ্দিন, কক্সবাজার জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এম মোক্তার আহমদ, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, কক্সবাজার জেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন জুয়েল, পালংখালী ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক এম মনজুর আলম। সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১০ জন এবং মেম্বার পুরুষ ২২জনের নাম শোনা যাচ্ছে।
উখিয়া প্রাণ কেন্দ্রে অবস্থিত ইউনিয়ন উখিয়া সদর রাজাপালংয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম ভোটারদের মুখে মুখে এরা হলেন-বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব শাহকামাল চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ। ইউপি সদস্য পুরুষ পদে-২৭ জন ও সংরক্ষিত মহিলা পদে-৯জনের নাম।
কৃষি উর্বর ইউনিয়ন হিসেবে খ্যাত রতœাপালংয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে যারা ইতিমধ্যে ভোটারদের নিকট ধর্ণা দিতে দেখা গেছে, তারা হলেন- বর্তমান চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, কক্সবাজার জেলা বিএনপি’র সদস্য খাইরুল আলম চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্বাস উদ্দিন কন্ট্রাক্টার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আদিল উদ্দিন চৌধুরী, এবং তার ভাতিজা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তাসহিদ চৌধুরী ছোটন। সম্ভাব্য মেম্বার পুরুষ পদে ৩০জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১১জন প্রার্থী হওয়ার কথা ভোটারদের নিকট থেকে নিশ্চিত হওয়া গেছে।
উপজেলার একমাত্র পর্যটন শিল্প ইউনিয়ন জালিয়াপালংয়ে চেয়ারম্যান পদে এবার যারা লড়াই করার জন্য প্রস্তুতি নিতে দেখা গেছে, এদের মধ্যে রয়েছেন-বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা আনোয়ার হোছাইন চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা নুরুল আমিন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ছৈয়দ আলম। মেম্বার ও মহিলা মেম্বার পদে ২২জন প্রার্থী হওয়ার সম্ভাব্য রয়েছে।
পাহাড় ও খালে ভরা ইউনিয়ন হলদিয়াপালংয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম উঠে এসেছে, এরা হলেন-বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিন মিন্টু, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা ফজলুল করিম সিকদার, বিএনপি নেতা বাবুল মেম্বার, আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা আমিনুল হক আমিন মেম্বার এবং বিএনপি নেতা এডভোটেক আব্দুর রহিম। এছাড়া ও মেম্বার পুরুষ পদে ২৭ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৫জনের নাম ভোটারদের মূখে মুখে।


শেয়ার করুন