সন্তাপিত দ্রোহে ছাত্রলীগই সকল অপশক্তি রুখে দাঁড়াবে

CBIU Chattra League.সংবাদ বিজ্ঞপ্তি ॥
মহান জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখার আয়োজনে দিনব্যাপী কর্মসূচী পালিত হয়। ২৮ আগষ্ট, রবিবার পালিত কর্মসূচীর মধ্যে ছিলো- সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, কালো ব্যাজ ধারণ, মিলাদ, দুপুরে পথশিশু ও গরীব মানুষদের খাবার বিতরণ পরবর্তী বিকেল ৩টায় লাল দিঘীর পাড়স্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান বলেন- বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো এদেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য। বাঙালির ভাষা, ভোট ও ভাতের অধিকার আদায়ের জন্য। ৫২’র ঐতিহাসিক ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ৬ দফা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যত্থান, ৭০’র সাধারণ নির্বাচন আর ’৭১-এর মহান মুক্তিযুদ্ধ তাঁর সুযোগ্য ও দক্ষ নেতৃত্বেই সংঘটিত হয়েছিলো। তাঁর সৎ ও দুরদর্শী নেতৃত্বই বাঙালির অধিকার আদায়ের আন্দোলনকে ত্বরান্বিত করেছিলো। বঙ্গবন্ধুর সুযোগ্য ও দৃঢ় নেতৃত্বের কারণেই মাত্র ৯ মাসে বাঙালি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ বলেন- বঙ্গবন্ধু কখনও নিজের কথা চিন্তা করেননি। বাঙালির অধিকারের কথা ভেবেই জীবনের ১৭টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি দেশ ও জনগণের কথা ভেবেই ভারতের প্রধানমন্ত্রীকে দিয়ে মিত্র বাহিনীকে সাথে সাথে দেশে ফিরিয়ে দিয়েছিলেন। তিনি কখনও অন্যায়ের কাছে মাথা নত করেননি। ছোট বেলা থেকেই তিনি অন্যায়ের প্রতিবাদ করে এসেছেন। দরিদ্র ও গরীব মানুষের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বর্তমান প্রজন্মকে ঐক্যবদ্ধ হয়ে আগামী দিনের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে হবে।
এসময় বক্তারা অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে কার্যকরের দাবী জানান।
বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখার সভাপতি ছাত্রনেতা মইন উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্রনেতা ওয়াসিফ কবিরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল সাজ্জাদ, যুগ্ন-সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে- এস এম সাদ্দাম হোসাইন, নাজমুল ইসলাম শাকিল, ফিরোজ উদ্দিন খোকা, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক দিদারুল ইসলাম রুবেল, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আলী আঁরফান খান আলিফ, সাহিত্য বিষয়ক সম্পাদক ইরফানুল হক হিমু, উপ-প্রচার সম্পাদক ইমতিয়াজ আহমেদ, উপ-আপ্যায়ন সম্পাদক মিফতাহুল করিম বাবু, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুল ইসলাম, কামরুল হাসান, যুগ্ন-সাধারণ সম্পাদক ওসমান সরোয়ার, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ইমরানুল হক রিদোয়ান ও উপ-দপ্তর সম্পাদক আনোয়ার হাসান।
এতে আরো উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তৌসিফুর রহমান জিতু, ক্রীড়া বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেন তূর্য, ধর্ম বিষয়ক সম্পাদক মোফাজ্জল হায়দার চৌধুরী নিশান, উপ-ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক ইমরানুল হক আপেল।
এছাড়াও জেলা ছাত্রলীগ নেতা রাজিবুল হক মোস্তাক, জাকির হোসাইন, তৌহিদুল ইসলাম, দিনুর আলমসহ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন অনুষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ইউনিভার্সিটি ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মো. রাশেল এর কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। পরে আলোচনা সভা শেষে লাল দিঘীর পাড় জামে মসজিদের পেস ইমাম মাওলানা কুতুব উদ্দিন মিলাদ মাহফিল পরিচালনা করেন।


শেয়ার করুন