সদর থানার এসআই কাওসার প্রত্যাহার

pic-20_149243সিটিএন:

কক্সবাজার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মো. কাওসার যোগদান করেছেন ১৮ দিন আগে। তবে ওসির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির অভিযোগে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার রিজার্ভ পুলিশের পরিদর্শক (আরওআই) বদিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, চলতি বছরের ১৩ জুলাই এসআই কাওসার চট্টগ্রাম থেকে বদলী হয়ে কক্সবাজার সদর থানায় হাজির হলেও এর দু’দিন পর কাজে যোগদান করেন। যোগদানের শুরুতেই থানার মালখানার দায়িত্ব এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার তদন্তের দায়িত্ব পান তিনি। শুরুতেই এমন দায়িত্ব পেয়ে বেপরোয়া হয়ে উঠেন এসআই কাওসার। বিভিন্ন মামলার আসামির সঙ্গে যোগাযোগ করে অর্থের বিনিময়ে মামলা থেকে তাদের নাম বাদ দেয়ার আশ্বাস দেন। এর মধ্যে ওসির নাম ভাঙ্গিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে মোটা অংকের চাঁদা আদায়ের খবর শোনা যাচ্ছিল কয়েকদিন যাবত। বিষয়টি তদন্ত করে এর সত্যতা পাওয়ায় ওই ব্যক্তিকে তার পাওনা টাকা ফেরত দিয়ে দিয়েছেন ওসি। টাকা ফেরত দেওয়ার একদিন পরই এসআই কাওসারকে ক্লোজড করে পুলিশ লাইনে নেয়া হয়েছে।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, একটি মামলার তদন্তে প্রশাসনিক জটিলতা থাকার কারণে এসআই কাওসারকে ক্লোজড করা হয়েছে। তবে মামলাটি সম্পর্কে তিনি কিছু জানেন না।

তবে অভিযুক্ত এসআই শেখ মো. কাওসার জানান, প্রত্যাহারের কারণ তিনি জানেন না।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ওসি কাজী মতিউল ইসলামের মুঠোফোনে কয়েকবার ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি। এমনকি শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সদর থানায় গিয়েও তার অফিস তালাবদ্ধ পাওয়া যায়।


শেয়ার করুন