আলী আহসান মুজাহিদকে বিচারিক হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে

শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

unnamedপ্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদকে বিচারিক হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদ ও শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার শহর জামায়াত। ৩১ আক্টোবর শনিবার শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে, মিছিলটি শহরের বাজারঘাটা থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়ে।

মিছিলোত্তর সমাবেশে বক্তাগণ বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে, কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে ষড়যন্ত্রমূলক ও পরিকল্পিতভাবে একের পর এক জাতীয় নেতাদের প্রাণদন্ডে দন্ডিত করছে। মূলত তারা কথিত বিচারের নামে প্রহসনের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করতে চায়। নব্য স্বৈরাচরী আওয়ামীলীগ সরকার দেশ থেকে ইসলামকে ধ্বংস করার জন্য জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে সম্পুর্ণ অন্যায় ভাবে, যুদ্ধাপরাধী মামলায় আসামি করে হত্যার নীল নকশা করেছে। তারই ধারাবাহিকতায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদের বিরুদ্ধে ষড়যন্ত্র বাস্তবায়ন করার পরিকল্পনা করছে। সরকার অত্যন্ত পরিকল্পিতাভাবে জামায়াত নেতৃবৃন্দদের হত্যা করার উদ্দেশ্যে মিথ্যা, বায়বীয় ও কাল্পনিক অভিযোগে গ্রেফতার করে মিথ্যা সাক্ষীর ভিত্তিতে একে একে ফাসিঁর রায় দিয়ে যাচ্ছে, যা পৃথিবীর ইতিহাসে বিরল। সরকারের এ নির্মম রাজনৈতিক ষড়যন্ত্র ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এর জন্য আওয়ামীলীগ সরকারকে একদিন জনতার আদালতে অবশ্যই জবাবদিহি করতে হবে।
বক্তাগণ  জামায়তের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদসহ সকল জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দের মুক্তি দাবী করেন এবং আওয়ামীলীগ সরকারের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য দেশের জনগণের প্রতি আহ্বান জানান।

চকরিয়াঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯টায় চকরিয়া পৌরসভায় বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌর জামায়াত। পৌর সেক্রেটারী আলিফুল কবিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি চকরিয়া পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদাক্ষিন করে। মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা দিদারুল ইসলাম, মাওঃ জামাল উদ্দিন, নুরুল আলম, শওকত আলম, ছাত্রনেতা আজহারুল ইসলাম প্রমূখ।


শেয়ার করুন