শহরে স্বাভাবিক ছিল হরতাল চিত্র: নাশকতাকারী আটক

নুরুল আজিম নিহাদ, সিটিএন
অবরোধ- হরতালে বুধবার কক্সবাজার শহর ছিল শান্ত। জীবিকার তাগিদে শঙ্কা নিয়ে চলাচল করেছে সাধারণ মানুষ। ব্যবসায়ীরা স্বাভাবিকভাবে খোলা রেখেছেন ব্যবসা প্রতিষ্ঠান। শহরের অভ্যন্তরীন ও মহাসড়কে স্বাভাবিকভাবে যান চলাচল করেছে। শহরের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারী লক্ষ্য করা যায়। বিকেলের দিকে শহরে ফজল মার্কেটের সামনে একটি ঝটিকা মিছিল বের করে শিবির কর্মীকা। পরে পুলিশ এসে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
এদিকে সদর মডেল থানার উপ-পরিদর্শক কামাল হোসেন অভিযান চালিয়ে ৪ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭ টায় শহরের লালদীঘির পাড় থেকে নাশকতার অভিযোগে জামায়াত নেতা ফাজেল ইবনে শরিফকে (৫৮) আটক করে। সে ঈদগাঁও চান্দের ঘোনা এলাকার মৃত মাওলানা শরিফের পুত্র। তার বিরুদ্ধে হরতালে গাড়ি পোড়ানোসহ নাশকতার বহু মামলা রয়েছে।
৪ ফেব্রুয়ারী সরেজমিনে, শহরের দোকান পাট, ব্যাংক-বীমা, অফিস-আদালত, যান চলাচলসহ সবকিছুই স্বাভাবিক দেখা যায়। তবে সাধারণ মানুষকে শঙ্কা নিয়ে চলাচল করতে লক্ষ্য করা যায়।
হরতালের নাশকতা মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সহিংসতা মোকাবেলায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব-বিজিবিও টহল দিতে দেখা গেছে।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মতিউল ইসলাম জানান, হরতাল-অবরোধে সহিংসতা ঠেকাতে নাশকতারীদের গ্রেফতারে শহরের বিভিন্ন পয়েন্টে অভিযান অব্যাহত রয়েছে। বুধবার সন্ধ্যায় শহরের লালদীঘির পাড় থেকে নাশকতাকারী জামায়াতের এক নেতাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলার প্রস্তুতি চলছে।


শেয়ার করুন