লামায় আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

Lama Photo 13-Octo''15এম.বশিরুল আলম,লামাঃ

বান্দরবানের লামায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা ১১ টার দিকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। দুর্যোগের বিষয়ে জনগণের সচেতনতা বৃদ্ধির বিষয়টি প্রাধান্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।

র‌্যালীটি লামা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহী নেওয়াজ সঞ্চালনায় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকাররি কমিশনার (ভূমি) মোহাম্মদ জাহিদ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কাজী শফিকুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা সায়েদুল হক, প:প: কর্মকর্তা জুবাইদা আক্তার, একটি বাড়ি একটি খামার উপজেলা সমন্বয়ক মো. মিজান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের লামা ইনচার্জ সৌমিত্র পাল আইএইচপিডি’র নির্বাহী পরিচালক মংছিংপ্রু মার্মা। প্রধান অতিথি বলেন, যেকোন দুর্যোগের সময় ভীত না হয়ে সাহসিকতার সাথে মোকাবেলা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এদিকে দিবসটি কেন্দ্র করে উপজেলা সভা কক্ষে চিত্রাংকন প্রতিযোগিতায় হয়। বিজয়ী শিক্ষার্থীর হলো প্রথম স্থান জান্নতুন নাইমা রূপা ৭ম শ্রেণী, দ্বিতীয় শাবিহা তারান্নুম তারা ৯ম শ্রেনী ও সুমাইয়া আক্তার তৃতীয় স্থান ৯ম লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীরা বিজয়ী হন।

আলোচনা শেষে অতিথিবৃন্দ দুর্যোগ জনগণের সচেতনতা বৃদ্ধির বিষয়ে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।


শেয়ার করুন