লামার ফাইতং ইউপি তথ্য সেবা কেন্দ্রে হামলা: আহত ৯

unnamedএম.বশিরুল আলম, লামা :
বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন পরিষদের বানিয়ারছড়াস্থ তথ্য সেবা কেন্দ্রে প্রকাশ্যে হামলা ও ভাংচুর করেছে সশস্ত্র একদল সন্ত্রাসী। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে পরিষদের ভেতর ঘটেছে এ হামলার ঘটনা। এ সময় সেবা প্রার্থীসহ ৯জন আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় সন্ত্রাসীরা ভাংচুর চালিয়ে পরিষদের ভেতর থেকে কম্পিউটার, ফটোকপি মেশিন, মডেল, মোবাইল সেটসহ অন্তত ৪লাখ টাকার মালামাল লুট ও ক্ষতিসাধন করে। খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
ফাইতং ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সামসুল আলম জানান, শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে তিনি বানিয়ারছড়াস্থ একটি দোকানে বসে গল্প করছিলেন। এ সময় পরিষদের অস্থায়ী কার্যালয়ে বসে তথ্য সেবা কেন্দ্রের কর্মী ইকবাল হোসেন ও সাইফুল ইসলাম ইউনিয়নের সেবা প্রার্থী লোকজনকে জন্ম নিবন্ধনসহ বিভিন্ন কাগজপত্র দিচ্ছিলেন। হঠাৎ ১০-১৫ জনের স্থানীয় চিহিৃত সশস্ত্র সন্ত্রাসী পরিষদের ভেতরে ঢুৃকে অতর্কিত হামলা চালায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার এক পর্যায়ে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র, কিরিচ, হাতুড়ি পিটিয়ে পরিষদের ভেতর ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় তাদের মারধরে পরিষদের তথ্য সেবা কেন্দ্রের কর্মী ও সেবা প্রার্থীসহ ৯জন আহত হন।
ফাইতং ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য অভিযোগ করে বলেন, পরিষদের ভেতর ঢুকে হামলার ঘটনাটি পরিকল্পিত। হামলাকারী সন্ত্রাসীরা চাঁদা চেয়ে ব্যর্থ হয়ে এ ঘটনাটি করেছেন। এ ঘটনায় পরিষদের ভেতর রক্ষিত সরকারি কাজে ব্যবহৃত কম্পিউটার, ফটোকপি মেশিন, মডেল ও তথ্য সেবা কর্মীদের মোবাইল সেটসহ প্রায় ৪ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায় এবং ভাংচুর চালিয়ে ক্ষতি করে।
ফাইতং ইউপি চেয়ারম্যান সামসুল আলম জানান, পরিষদের ভেতর ঢুকে সন্ত্রাসী হামলা ও ভাংচুর এবং সরকারি সম্পদ লুটের ঘটনাটি তাৎক্ষনিক লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে জানানো হয়েছে। প্রশাসনের নির্দেশে জড়িতদের বিরুদ্ধে শনিবার চকরিয়া থানায় ১৪০,৪৪৮,৪২৭,৩২৩,৩২৫,৩০৭ ধারায় মামলা হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ।


শেয়ার করুন