রেবি ম্যাডাম এক সপ্তাহ ধরে নিখোঁজ, ঢাকা থেকে তুলে নেওয়ার অভিযোগ

120150522083134বিশেষ প্রতিবেদক
কয়েকটি মানবপাচার মামলায় হাইকোর্ট থেকে ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন লাভের পর রহস্যজনকভাবে এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছে রেজিয়া আক্তার রেবি (৩৯)। রাজধানী ঢাকার গাবতলীর শ্যামলী গাড়ীর কাউন্টার থেকে গত ২২ সেপ্টেম্বর রাত ৮টায় হাইয়েছ গাড়ী যোগে মেয়ে আফসানা নুরী আলেয়া (১১)সহ মা রেবিকে কালো কাপড় দিয়ে মুখ বেধে অজ্ঞাত স্থানে নিয়ে যায় কালো পোশাকধারী কিছু লোক। পরদিন সন্ধ্যা সাড়ে ৭টায় কমলাপুর রেল ষ্টেশনের কিছু দূরে মেয়ে আলেয়াকে হাইয়েছ গাড়ী যোগে ফেলে দেয়। সেই থেকে নিখোঁজ রয়েছে রেজিয়া আক্তার রেবি। তাদের কলেজ পড়–য়া মেয়ে শারমিন নুরী পাপিয়া জানায়, মা হোমল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানীর কিছু কাগজ ও চেক আনতে ঢাকায় গিয়েছিল। ২২ সেপ্টেম্বর রাত ১০টায় শ্যামলী গাড়ীতে করে বাড়ী ফিরার জন্য গাবতলীর কাউন্টারে অপেক্ষা করছিল মা। কিন্তু রাত ৮টার দিকে একটি হাইয়েছ মাইক্রোতে করে কালো পোশাক পরিহিত ৫জন পুরুষ ও ২জন মহিলা কাউন্টারে গিয়ে আমার ছোট বোনসহ মাকে মুখে কালো কাপড় বেধে তুলে নিয়ে যায়। সেই থেকে আমার মাকে আর পাওয়া যাচ্ছেনা। মা’র সাথে থাকা ৭ম শ্রেনী পড়–য়া আফসানা নুরী আলেয়া জানায়, ১দিন পর আমাকে ফেলে দিয়ে যাওয়ার সময় তারা আমাকে বাড়ী ফিরতে গাড়ী ভাড়ার জন্য কিছু টাকা ও একটি ছাতা দিয়ে যান। পার্শ্ববর্তী গাড়ীর কাউন্টারে গিয়ে আমি একজন লোকের সাহায্যে আমার পরিবারের সাথে যোগাযোগ করার সুযোগ পেয়েছি।
এদিকে রেবি নিখোঁজ হওয়ার খবরে পরিবারের লোকজন ঢাকায় ছুটে যায়। সেখানে আইন প্রয়োগকারী সংস্থার বিভিন্ন অফিসসহ সম্ভাব্য স্থানে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি বলে জানায় পরিবারের সদস্যরা। এবিষয়ে গত ২৪ সেপ্টেম্বর দারুসসালাম থানায় নিখোঁজ রেবির ছেলে রেজাউল করিম জুয়েল বাদী হয়ে একটি সাধারণ ডায়েরী করেছে।
অপরদিকে রেবি নিখোঁজের বিষয়ে অবগত নয় বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম। তিনি বলেন, মানবপাচার মামলায় রেবি হাইকোর্ট থেকে ৬ মাসের জামিনে রয়েছে। তাকে কোন সংস্থা গ্রেফতার করেছে তা আমাদের জানা নেই।


শেয়ার করুন