রামুতে সতর্কাবস্থায় আইনশৃংখলা বাহিনী

police_2_7981খালেদ হোসেন টাপু, রামু: 

রমজান ও আসন্ন ঈদ উপলক্ষে কক্সবাজারের রামুতে আইন-শৃংখলা স্থিতিশীল রাখতে রমজানের শুরু থেকেই সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। তালিকাভুক্ত চিহিৃত ডাকাত ছিনতাইকারি, সন্ত্রাসী ও বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেপ্ততারে ৪টি  পুলিশ ফাঁড়ি ছাড়াও পুলিশের ১৪টি টিম বিভিন্ন সড়ক ও গ্রামগঞ্জের স্পর্শকাতর এলাকায় টহলের পাশাপাশি অভিযান অব্যাহত রেখেছে।

এদিকে ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের নিরাপত্তায় ঈদ উৎসব চলাকালিন সময়ে পুলিশের ৩টি দল গাড়ি নিয়ে সার্বক্ষনিক টহলের উদ্যোগ নিয়েছে পুলিশ। এছাড়া যে কোন অপরাধজনিত ঘটনার খবর দ্রুত সংগ্রহ করতে রামু থানায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। কোন অপরাধী বা নাশকতা মুলক কর্মকান্ডের পরিকল্পনার খবরা খবর কারো জানা থাকলে দ্রুত প্রশাসনকে জানানোর জন্য এলাকার সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন ।

পুলিশ জানিয়েছে, প্রতিবারের মত এবছরও মহাসড়কসহ রামু পুরাতন মরিচ্যা সড়ক, চাকমারকুল মাদ্রাসা- শ্রীমুরা সড়ক, রামু-নাইক্ষ্যংছড়ি সড়ক, জোয়ারিয়ানালা নন্দাখালী সড়ক, রশিদ নগর মামুন মিয়া বাজার-ভারুয়াখালী সড়ক, উল্টাখালি সড়ক, টেকনাফ-কক্সবাজার সড়ক, উত্তর মিঠাছড়ি সড়ক, রাজারকুল-মিঠাছড়ি সড়ক, পূর্ব রাজারকুল সড়কের বিভিন্ন স্পর্শকাতর স্পটগুলো এবং ১১টি ইউনিয়নে ডাকাত প্রবণ এলাকায় পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রাখতেপুলিশী তৎপরতা বাড়ানো হয়েছে এবং রমজানের শুরু থেকেই আইন শৃংখলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তির সহযোগীতাও চাওয়া হয়েছে।

এদিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, পবিত্র রমজানের শুরু থেকেই এলাকার জনসাধানণের নিরাপত্তা নিশ্চিত করতে যানজট, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ রাখতে পুলিশ ডিউটি ও অভিযান অব্যাহত রয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সব রকমের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।


শেয়ার করুন