মোল্লা ওমরকে বিষ প্রয়োগে হত্যা?

115679_1আন্তর্জাতিক ডেস্ক:
আফগানিস্তানের সাবেক তালেবান নেতা মোল্লা ওমরকে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছে। এ ঘটনায় বর্তমান তালেবান নেতা মোল্লা মানসুর জড়িত ছিলেন বলে তালেবানের সঙ্গে সংশ্লিষ্ট ফিদাই মাহনাজ সশস্ত্র গোষ্ঠী দাবি করেছে।

আফগানিস্তানের খামা প্রেসকে উদ্ধৃত করে ইরানের রাষ্ট্র নিয়ন্ত্রিত প্রেস টিভি এ খবর দিয়েছে।

ফিদাই মাহনাজ গোষ্ঠীর বিবৃতিতে বলা হয়েছে, মোল্লা ওমরকে ওষুধের বদলে বিষ দেয়া হয়েছে। মানসুর এ কাজটি করেছেন দাবি করে বিবৃতিতে আরো বলা হয়, ওষুধটি সংযুক্ত আরব আমিরাত থেকে আনা হয়েছিল। এটি ধীরে ধীরে মোল্লা ওমরকে মেরে ফেলেছে।

ফিদাই মাহনাজের বিবৃতিতে বলা হয়েছে, ২০১৩ সালে কাতারে তালেবানের লিঁয়াজো দফতর খোলা নিয়ে ওমর এবং মানসুরের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই তাকে এ ওষধ খাওয়ানো হয় এবং খাওয়ার তিন দিনের মধ্যেই মোল্লা ওমর মারা যান।
অবশ্য মোল্লা ওমর মারা যাওয়া নিয়ে পরস্পর বিরোধী অনেক খবরই পাওয়া যাচ্ছে। কেউ কেউ দাবি করছেন তিনি গুলিতে নিহত হয়েছেন, আবার কেউ কেউ দাবি করছেন অসুখে ভুগে মারা গেছেন মোল্লা ওমর।

এদিকে, তালেবান সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের প্রবীণ সাংবাদিক রহিমুল্লাহ ইউসুফজাই বলেছেন, মোল্লা ওমরের লাশ কবর থেকে তোলা হয়েছিল এবং তার বুকে ও মাথায় দুটো গুলির চিহ্ন পাওয়া গেছে বলে কেউ কেউ দাবি করেছেন।

অন্যদিকে সাবেক এক তালেবান মন্ত্রী দাবি করেছেন, মোল্লা ওমর যক্ষ্মায় ভুগে মারা গেছেন।


শেয়ার করুন