‘মেজর’ জাহিদের স্ত্রীসহ ৩ নারী জঙ্গি আটক

eb8469418b0be9d8e95cea119677b59d-57d42f2c26166বাংলা ট্রিবিউন :

আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে ‘মেজর’ জাহিদের স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করেছে পুলিশ। আহত এই নারী জঙ্গিদের ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশের গুলিতে আহত এই তিন নারী জঙ্গির মধ্যে একজন হলো মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা। ওই বাসা থেকে মেজর জাহিদের দুই শিশু সন্তান জুনায়েরা (৬) ও মারিয়াম (১) কেও উদ্ধার করেছে পুলিশ।তাদের একজন নারী পুলিশ কর্মকর্তার তত্ত্বাবধানে রাখা হয়েছে।

শনিবার সন্ধ্যার পর আজিমপুরে জঙ্গি আস্তানার খোঁজ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযান চালাতে গেলে ভেতরে থাকা নারী জঙ্গিরা পুলিশকে ছুরিকাঘাত ও মরিচের গুড়া মেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাদের আটক করে পুলিশ।এ ঘটনায় আহত হয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের পাঁচ সদস্য।

গুলিবিদ্ধ নারী জঙ্গিপুলিশ জানায়, আজিমপুরে জঙ্গি আস্তানায় অভিযানে এক পুরুষ জঙ্গি নিহত হয়েছে। আহত অপর দুই নারী জঙ্গি হচ্ছে শাহেলা ও শারমিন। তাদের সকলকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজিমপুরে বিজিবি সদর দফতরের ২ নম্বর গেইট সংলগ্ন ২০৯/৫ নম্বরের ছয় তলা বাড়ির দ্বিতীয় তলায় এ অভিযান চালানো হয়। বাড়িটি স্থানীয় হাজী মো. কায়সারের।কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেন।

গুলিবিদ্ধ নারী জঙ্গিছানোয়ার জানান, আজিমপুরের বাড়িটিকে পুলিশ ঘিরে দাঁড়ালে জঙ্গিরা বিস্ফোরক ছোড়ে। এতে তার দলের পাঁচ পুলিশ সদস্য আহত হন। তারা হলেন মাহতাব, জহিরুদ্দিন, রামচন্দ্র বিশ্বাস, লাভলু ও শাজাহান আলী। তাদেরও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার রাত সোয়া ৮টার দিকে আহত নারী জঙ্গি শারমিন, শাহেলা ও জেবুন্নাহারকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

আটক নারী জঙ্গি শারমিনএলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী হাবিবুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গোলাগুলির এক পর্যায়ে সেলোয়ার কামিজ পরা নারীকে ছুরি হাতে দৌড়াতে দেখি। এ সময় পুলিশ ফাঁকা গুলি করে।

একই সময় আহত এক পুলিশ সদস্য চিৎকার করে ঘটনাস্থলে আরও পুলিশ সদস্য পাঠাতে বলেন। তখন গুলিবিদ্ধ অবস্থায় এক নারী সদস্যকে পুলিশ আটক করে।

অভিযান পরিচালনাকারী পুলিশ সদস্যরা জানান, বাড়ির দরজায় নক করলে দরজা খুলে দুই নারী তাদের লক্ষ্য করে মরিচের গুঁড়ো ছোড়ে।

এপিএইচ/


শেয়ার করুন