মুক্তিপণ নেয়ার পর ৮ সোমালি জলদস্যু গ্রেফতার

এমভি আব্দুল্লাহ অপহরণে জড়িত ৮ জলদস্যুকে গ্রেফতার করেছে সোমালি পুলিশ – ছবি : সংগৃহীত

ডেস্ক নিউজ:

মুক্তিপণ দিয়ে বাংলাদেশী জাহাজ এমভি আব্দুল্লাহ মুক্ত হওয়ার পর এর অপহরণের সাথে সংশ্লিষ্ট আট জলদস্যুকে গ্রেফতার করেছে সোমালিয়া কর্তৃপক্ষ। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য পান্টল্যান্ডের পূর্ব উপকূল থেকে তাদের গ্রেফতার করা হয়।

রোববার (১৪ এপ্রিল) এ খবর দিয়েছে সোমালিয়ার স্থানীয় ওয়েবসাইট গারোই অনলাইন।

মুক্তিপণ নিয়ে সোমালিয়ার উপকূল থেকে ২৩ নাবিকসহ বাংলাদেশী জাহাজ এমভি আব্দুল্লাহকে ছেড়ে দিয়েছে সোমালি জলদস্যুরা। শনিবার সোমালিয়ার সময় দিবাগত রাত ১২টা ৮ মিনিটে দস্যুরা জাহাজটি ছেড়ে তীরের দিকে চলে যায়। তীরে পৌঁছানোর পর এই আট জলদস্যুকে দেশটির পুলিশ গ্রেফতার করেছে বলে ওই ওয়েবসাইটে জানানো হয়েছে।

ওই অনলাইনে সোমালিয়ার স্বায়ত্তশাসিত অঞ্চল পান্টল্যান্ডের একজন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ খবর প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশী জাহাজ এমভি আবদুল্লাহ জিম্মি করে রাখা আট দস্যুকে গ্রেফতার করেছে পান্টল্যান্ড পুলিশ। তবে জলদস্যুদের কাছ থেকে মুক্তিপণের টাকা উদ্ধার করা হয়েছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

তবে পান্টল্যান্ড পুলিশের ওয়েবসাইটে এ বিষয়ে কিছু জানানো হয়নি। এর আগে গত ১৭ মার্চ এমভি আব্দুল্লাহ জাহাজ পণবন্দী করার ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করার কথা জানানো হয়েছিল পুলিশের ওয়েবসাইটে।

উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে ২৩ নাবিকসহ বাংলাদেশী জাহাজ এমভি আব্দুল্লাহকে পণবন্দী করে সোমালিয়ার দস্যুরা।


শেয়ার করুন