মাহমুদুর রহমানসহ ২২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ ২২ জনের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের একটি মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে এ অভিযোগপত্রটি দাখিল করেন শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ।

২০১৩ সালের ২৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হাতবোমা ছুড়ে প্রাণ ও সম্পদ বিপন্ন করার করার অভিযোগে আনা হয়েছে মামলাটিতে।

মামলায় মাহমুদুরের সঙ্গে ছাত্র ও যুবদলের ২২ নেতাকর্মীকেও আসামি করা হয়েছে। এর মধ্যে রয়েছেন ছাত্রদল সভাপতি রাজীব আহসান, সাবেক সভাপতি আব্দুল কাদের ভুইয়া জুয়েল, যুবদল নেতা হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদল নেতা ফজলুর রহমান খোকন, রাকিবুল ইসলাম রয়েল, বজলুল করিম চৌধুরী আবেদ প্রমুখ।

অভিযোগপত্রে মাহমুদুর সম্পর্কে বলা হয়েছে, তিনি ওই ঘটনার সঙ্গে জড়িত বলে তদন্তে উঠে এসেছে। ওই হামলায় বিশ্ববিদ্যালয়ের মোকাররম হোসেন ভবনের প্রবেশ পথের উল্টো দিকের রাস্তায় হাতবোমা বিস্ফোরণে সূর্যসেন হলের ছাত্র কামাল হোসেন আহত হন।

ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের ছাত্র কামাল শাহবাগ থানায় এ ঘটনায় মামলা করেন। তিনি মামলায় ছাত্রদলের তৎকালীন সভাপতি জুয়েল ও সাধারণ সম্পাদক হাবিবসহ ৪৪ জনকে আসামি করেছিলেন।

এই মামলায় মাহমুদুরকে গ্রেপ্তার দেখিয়ে গত ১৫ ফেব্রুয়ারি তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন‌্য আবেদন করা হলে কারাফটকে তাকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয় আদালত।

মাহমুদুরের অন্যতম আইনজীবী বেলাল হোসেন বলেন, মাহমুদুরের বিরুদ্ধে দায়ের করা ৭০ মামলার ৬৯টিতেই তিনি জামিনে রয়েছেন। হাই কোর্ট সজীব ওয়াজেদ জয় হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় কয়েকদিন আগে মাহমুদুরকে জামিন দিলেও রাষ্ট্রপক্ষের আবেদনে গত ১৮ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার জজ তা স্থগিত করে দেন।

 


শেয়ার করুন