মানব পাচার: পেকুয়ায় ৪মাস ধরে খোঁজ নেই ৩ যুবকের

এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া: 
পেকুয়ায় সাগর পথে মালেয়শিয়ায় মানব পাচারকারীর খপ্পড়ে পড়ে খোঁজ মিলছে না ৩ যুবকের। ফলে ভুক্তভুগী পরিবারে চলছে নীরব আহাজারী।
জানা যায়, উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবুণিয়া পাইন্নেছড়া এলাকার মোঃ আবদুর রশিদের পুত্র জাগের হোসেন প্রকাশ বুতাইয়া দীর্ঘদিন ধরে সাগর পথে অবৈধ ভাবে মানব পাচার করে আসছিল। মাঝেরঘোনার জহির ড্রাইভার নামে ওই ৩ যুবকের মামা সাংবাদিকদের কাছে বলেন, সম্প্রতি বহুল আলোচিত এই মানব পাচারকারীর খপ্পড়ে পড়ে মাস চারেক পূর্বে একই গ্রামের মাঝেরঘোনা এলাকার মুক্তারের পুত্র হান্নান (২২), মোঃ সোহেল (৩০) ও রুবেল (৩৫) নামের ৩ সহোদর যুবক তাদের পরিবারের অজান্তে সাগরপথে মালেয়শিয়ার উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে বের হন। বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার কিছুদিন পর অভিযুক্ত মানব পাচারকারী জাগের হোছেন প্রকাশ বুতাইয়া ওই ৩ যুবকের পরিবারকে ওরা সাগরপথে মালেয়শিয়ায় পাড়ি জমিয়ে থাইল্যান্ড পর্যন্ত পৌঁছেছেন। তার জিম্মায় রয়েছেন বলে জানান। গন্তব্যে পৌঁছানোর পরবর্তী পদক্ষেপ হিসাবে কয়েক লাখ টাকা বিনিময়ের প্রয়োজন অন্যথায় তারা চরম অনিশ্চয়তার মুখে পড়তে পারেন বলে তাদের পরিবারকে জানায় ওই মানব পাচারকারী। এক পর্যায়ে ওই ৩যুবকের পরিবারের কাছ থেকে অভিযুক্ত মানব পাচারকারী বুতাইয়া কয়েক দফায় ৬লাখ ৩০হাজার টাকা হাতিয়ে নেন। কিন্তু এখন পর্যন্ত ওই ৩ যুবকের পরিবার তাদের বর্তমান অবস্থান ও কোন ধরনের খোঁজ খবর পাচ্ছে না।
অভিযোগ রয়েছে, গত কয়েকদিন পূর্বে ওই ৩ যুবকের মধ্যে হান্নান (২২) বর্তমানে মালেয়শিয়া কারাগারে বন্দি হয়ে আছে। অপর ২জনের বর্তমান অবস্থানের সঠিক কোন তথ্য পাচ্ছেন না।
এ বিষয়ে জানতে অভিযুক্ত মানব পাচারকারী জাগের হোছেন প্রকাশ বুতাইয়ার সাথে যোগাযোগ করলে তার পেশার বিষয়ে সাংবাদিক নয় শুধু স্থানীয় ইউপি চেয়ারম্যানের মধ্যস্ততা বিষয়টির নিষ্পত্তিতে রাজী বলে জানান।


শেয়ার করুন