ভিলেন বৃষ্টি, ভেস্তে গেলো সিংহ শিকার

fild-with-rainওয়ান ডে-তে সিংহ শিকারের পর টেস্টেও যখন বিক্রম দেখাতে শুরু করল বাংলাদেশ, ঠিক তখনই বাদ সাধলেন খোদ বরুণদেব। বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া মুষলধারায় বৃষ্টি শুধুমাত্র চতুর্থ দিনের খেলাই পণ্ড করল না, শেষ করে দিলো পঞ্চম দিনের খেলাও। দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টি থামার কোন লক্ষণ দেখা না যাওয়ায় শেষ পর্যন্ত ম্যাচ রেফারি ক্রিস ব্রড পঞ্চম দিনের খেলাও পরিত্যাক্ত ঘোষণা করলেন।

আর এতে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট ড্র হয়ে গেলো। ফলে এ ক্ষেত্রে টেস্টের নায়ক যদি হয় মুস্তাফিজুর-সাকিব, ভিলেন তা হলে অবশ্যই বৃষ্টি।

শুক্রবারের মতো শনিবার ভোর থেকেই চট্টগ্রামে শুরু হয় মুষলধারে বৃষ্টি। দুপুর পর্যন্তই বৃষ্টির দাপট অব্যাহত ছিল। মাঝে-মধ্যে বৃষ্টির ধারা একটু কমলেও পরক্ষণে আবার বেড়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে রোদের দেখা মেলার আশা করাই ছিল যেন বোকামি।

তৃতীয় দিনের প্রথম দু’টি সেশনে বাংলাদেশ রাজত্ব করলেও শেষ সেশনে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ৭৮ রানের প্রথম ইনিংস ঘাটতি নিয়ে খেলতে নেমে তৃতীয় দিনের শেষে বিনা উইকেটে ৬১ তুলেছিল দুই প্রোটিয়া ওপেনার।তৃতীয় দিনের পর চতুর্থ দিনে যখন ফের এক ধুন্ধুমার যুদ্ধ দেখার আশা করছিল ক্রিকেটপ্রেমীরা, তখনই বাদ সাধল বৃষ্টি। আর যার জেরে চতুর্থ দিনের মতো পঞ্চম দিনের খেলাও শুরু হতে পারল না চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে।

সুতরাং, দারুণ রোমাঞ্চকর একটি টেস্টের হতাশাজনক পরিসমাপ্তিই ঘটলো শেষ পর্যন্ত। পুরো দু’দিনের খেলা না হয়েই অমিমাংসিতভাবে শেষ হয়ে গেলো বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যে চলা চট্টগ্রাম টেস্ট। দ্বিতীয় দিনের মত ত্রিপলেই ঢাকা রয়েছে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট।


শেয়ার করুন