ভারত সফরে অধিনায়ক মমিনুল

imagesভারত সফরের জন্য বংলাদেশ ‘এ’ দলে রয়েছে জাতীয় দলের এক ঝাঁক ক্রিকেটার। টেস্ট ব্যাটসম্যান মমিনুল হককে অধিনায়ক করে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রস্তুতি করে রাখাই উদ্দেশ্যে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি।
ফারুক আহমেদের নেতৃত্বে তিন সদস্যের নির্বাচক প্যানেলের ঘোষিত দলে রাখা হয়েছে ড্যাসিং ওপেনার সৌম্য সরকার, লিটন কুমার দাশ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, রুবেল হেআসেন, তাসকিন আহমেদ, জুবায়ের হোসেন লিখন, এনামুল হক বিজয়, রনি তালুকদার, আল আমিন ও শুভাগত হোমকে। এদের প্রত্যেকেরই রয়েছে জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা।
অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার সিরিজকে মাথায় রেখে ভারতের ‘এ’ দলে বেশ কয়েকজন জাতীয় দলের খেলোয়াড় থাকবে বলেও জানা যায়। নিজেদের একটু ঝালিয়ে নিতে ধোনি, কোহলিরাও খেলতে পারে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে।
আগামী সপ্তাহেই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।প্রায় ১৫ দিনের সফরে তিনটি ৫০ ওভারের ও দুটি তিন দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। ৫০ ওভারের সিরিজে ও একটি তিন দিনের ম্যাচে প্রতিপক্ষ থাকবে ভারত ‘এ’ দল।
ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে ব্যাঙ্গালোরে ১৬, ১৮ ও ২০ সেপ্টেম্বর তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২২-২৪ সেপ্টেম্বর মহীশূরে রঞ্জী ট্রফি চ্যাম্পিয়ন কর্ণাটকের বিরুদ্ধে একটি তিনদিনের ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। ২৭-২৯ সেপ্টেম্বর ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে শেষ তিনদিনের ম্যাচটি খেলবে বাংলাদেশ।
ভারত সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল: এনামুল হক বিজয়, সৌম্য সরকার, লিটন কুমার দাশ, মমিনুল হক ( অধিনায়ক) সাব্বির রহমান, নাসির হোসেন (সহ-অধিনায়ক), আরাফাত সানি, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, জুবায়ের হোসেন লিখন, এনামুল হক বিজয়, রনি তালুকদার, আল আমিন, শুভাগত হোম, সাকলায়েন সজীব, শফিউল ইসলাম।


শেয়ার করুন