ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয়’র দাতা সদস্য নির্বাচিত হলেন লুৎফুর উজ্জ্বল

বান্দারবান সংবাদদাতাঃ

বান্দরবানের প্রত্যন্ত গ্রামীণ জনপদে শিক্ষার আলো ছড়ানো শিক্ষা প্রতিষ্ঠান সুয়ালক ইউনিয়নের ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয় এর দাতা সদস্য নির্বাচিত হয়েছেন বান্দরবান বক্সিং ক্লাব এর পরিচালক (ম্যানেজমেন্ট এন্ড কমিউনিকেশন) লুৎফুর রহমান উজ্জ্বল। পরিচালনা কমিটির সর্বসম্মতিক্রমে তাকে এই শিক্ষা প্রতিষ্ঠান এর দাতা সদস্য নির্বাচিত করা হয়।

দাতা সদস্য নির্বাচিত হয়েই তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।সৌজন্য সাক্ষাৎকালে এসময় বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ উপস্থিত ছিলেন।

এসময় পার্বত্যমন্ত্রী ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয়কে একটি মানসম্পন্ন আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। তিনি শিক্ষার গুনগত মান নিশ্চিত করতে গুরুত্বারোপ করেন ,এছাড়াও অতীতের ন্যায় আগামীতেও সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ বিষয়টি নিশ্চিত করে জানান, ১১জন কে নিয়ে ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয় এর নতুন একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।বিদ্যালয় এর শিক্ষা কার্যক্রমকে আধুনিক ও সুন্দর করার লক্ষ্য নিয়ে নতুন এক ঝাঁক তরুণদের সমন্বয়ে তারুণ্য নির্ভর একটি কমিটি গঠন করা হয়েছে। তিনি আরো বলেন,বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এর মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি কে ধন্যবাদ জানাই কারণ এই শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে যেকোনও প্রতিকূল পরিস্থিতিতে তিনি সর্বদা পাশে আছেন। কিছুদিন আগেও শিক্ষা প্রতিষ্ঠান এর একটি সংকটপূর্ণ সময়ে তিনি এক লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন।শুধু এটাই নয়,শিক্ষা প্রতিষ্ঠান এর দ্বীতল পাকা ভবনটি নির্মাণ করে দিয়েছেন,যে কারনে কয়েকশ শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম পরিচালনা সহজ হয়েছে।

এদিকে নবনির্বাচিত দাতা সদস্য লুৎফুর রহমান উজ্জ্বল বলেন,আমার একটাই লক্ষ্য এবং উদ্দেশ্য সৃজনশীল কার্যক্রম দিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে ভূমিকা রাখা,মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করাই আমার লক্ষ্য।বিদ্যালয় পরিচালনা কমিটিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই দাতা সদস্য হিসেবে আমাকে নির্বাচিত করায়,আমি সকলের সহযোগিতা নিয়েই বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আগামীতে কাজ করে যাব।

প্রসঙ্গত,ভাগ্যকুল-কদুখোলা উচ্চ বিদ্যালয় এর নিজস্ব কোনও অর্থ তহবিল না থাকায় পরিচালনা কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ নিজস্ব অর্থায়নে প্রায় সাড়ে তিন লক্ষ টাকায় শিক্ষা প্রতিষ্ঠানটির নামে ৬৯শতক জমি ক্রয় করেন। তাছাড়া শিক্ষা প্রতিষ্টানটির কার্যক্রম এগিয়ে নিতে জনবলসহ সকল সুযোগ সুবিধা বাড়াতে সচেষ্ট রয়েছেন শুরু থেকে আর সকলের ঐকান্তিক প্রচেষ্টা আর পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের আন্তরিক সহযোগিতায় বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটি এলাকার দুই শতাধিক শিক্ষার্থী অধ্যায়ন করার সুযোগ পাচ্ছে।


শেয়ার করুন