ব্যতিক্রমি উদ্যোগে অসহায় পরিবারের পাশে জিইএলসি

এম আবদুল্লাহঃ

গ্লোবাল ইংলিশ লার্নিং সেন্টার, ইউসা ও বিটিএম এর যৌথ উদ্যোগে রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কেন্দ্রীয় জামে মসজিদে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করে।
এই মহৎ উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে জিইএলসি এর প্রতিষ্ঠিাতা সভাপতি মোঃ সাহেদুল ইসলাম রায়হান বলেন যে, আমরা জিইএলসি পরিবার দেশপ্রেমের প্রতি শ্রদ্ধা ও সামাজিক দায়বদ্ধতা থেকে ইংরেজি শিক্ষার পাশাপাশি দেশের যেকোনো কঠিন পরিস্থিতিতে ও অসহায় মানুষের মাঝে সর্বদা সহযোগীতা করে থাকি।

তারই আলোকে জিইএলসির ছোট ছোট শিক্ষার্থীদের বিভিন্ন টেটুর অঙ্কনের সাহায্যে অর্থ সংগ্রহ ও পকেট খরচের টাকা বাঁচিয়ে মহামারী করোনা সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও করোনায় প্রভাবিত কিছু পরিবারের মাঝে সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়। এর প্রেক্ষিতে জিইএলসি ও চাকমারকুল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের জনপ্রতিনিধির সহযোগিতায় একটি জরিপের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী অগ্রাধিকারের ভিত্তিতে হতদরিদ্র সত্তরটি পরিবারের একটি তালিকা করা হয়। উক্ত তালিকা থেকে বত্রিশটি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।  বাকি পরিবারের সহযোগিতার দায়িত্ব এলাকার ইমাম,মেম্বার, সাংবাদিক ও উচ্চবিত্ত পরিবারের মাঝে তুলে দেওয়া হয় এবং তারা আমাদের আগামী সপ্তাহের মধ্যে সহযোগিতার আশ্বাস দেন।
উক্ত মহৎ উদ্যোগে উপস্থিত ছিলেন ইমাম কেন্দ্রীয় জামে মসজিদ শ্রীমোরা , আবু বকর ইউপি সদস্য, ফরিদুল আলম সাংবাদিক,আবদুল আওয়াল উপজেলা ম্যানেজার ম্যালেরিয়া প্রোগ্রামা,মোহাম্মদ ইব্রাহিম সাধারণ সম্পাদক জিইএলসি,মোসমাত মাহাদি সহ. সাধারণ সম্পাদক, মোঃ আলাউদ্দিন অর্থ সম্পাদক, তৌফিকুল ইসলাম অফিস সম্পাদক, মোঃ নায়েম প্রচার সম্পাদক।এছাড়াও আর্থিক সহযোগিতা করেছেন মিজানুর রহমান ইন্সপেক্টর ডিবি কক্সবাজার, এ এস আই রনি রামু থানা, Engineer Lokman Hakim , সানজিদা আলম চৌধুরী প্রমুখ।


শেয়ার করুন