বোলিংয়ে ঝলক দেখিয়ে হারল পাকিস্তান

images-111স্পোর্টস ডেস্ক :

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের জমজমাট লড়াইয়ের আশাই করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৮৩ রানেই গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। ম্যাচটা ভারত একতরফাভাবেই জিতে নেবে, এমনটাই হয়তো মনে করেছিলেন অনেকে। কিন্তু বল হাতে দারুণভাবে চমকে দিয়েছিলেন পাকিস্তানের বোলাররা। ম্যাচটা শেষপর্যন্ত ৫ উইকেটে হেরে গেলেও মোহাম্মদ আমির ও মোহাম্মদ সামির দারুণ বোলিংয়ের সুবাদে লড়াইটা ভালোই করেছে পাকিস্তান।

প্রথম ওভারের দ্বিতীয় বলে দারুণ এক ডেভিভারিতে রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন আমির। চতুর্থ বলে ভারতের আরেক ওপেনার অজিঙ্কা রাহানেকেও এলবিডব্লিউ করে সাজঘরে ফিরিয়েছেন এই বাঁ-হাতি পেসার। নিজের দ্বিতীয় ওভারে ভারতের আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান সুরেশ রায়নার উইকেটও তুলে নিয়েছেন আমির। মাত্র এক রান করে মিড অনে ওয়াহাব রিয়াজের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন রায়না। শুরুর এই ধাক্কা অবশ্য ভারতও সামলে নিয়েছে দারুণভাবে। চতুর্থ উইকেটে ৬৮ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেছেন বিরাট কোহলি ও যুবরাজ সিং। ১৫তম ওভারের প্রথম বলে কোহলি ৪৯ রান করে আউট হয়ে গেলেও যুবরাজ শেষপর্যন্ত অপরাজিত ছিলেন ১৪ রান করে।

চার ওভার বল করে মাত্র ১৮ রানের বিনিময়ে আমির নিয়েছেন তিনটি উইকেট। মোহাম্মদ সামি মাত্র ১৬ রান খরচে নিয়েছেন দুইটি উইকেট।

এর আগে ভারতীয় বোলারদের দারুণ পারফরম্যান্সের সামনে ১৭.৩ ওভার ব্যাটিং করে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। স্কোরবোর্ডে জমা করেছিল মাত্র ৮৩ রান। টি-টোয়েন্টিতে এটি পাকিস্তানের তৃতীয় সর্বনিম্ন স্কোর। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেছেন সরফরাজ আহমেদ। পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান এসেছে অতিরিক্ত থেকে।

ভারতের পক্ষে মাত্র ৮ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন হার্দিক পান্ডে। দুইটি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। এনটিভি


শেয়ার করুন