বাইশারী ইউপি নির্বাচন: লড়াই হবে বিএনপি-আওয়ামীলীগে

db2deab4-d910-4de6-9ec9-c84e9c257324মুফিজুর রহমান, বাইশারী 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদ নির্বাচন তৃতীয় দফায় ঘোষিত তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে ২৩ এপ্রিল। ১৫ মার্চ মঙ্গলবার ঘোষিত তফসিল অনুযায়ী এই নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন আগামী ২৭ মার্চ। যাচাই-বাছাই ২৯ ও ৩০ মার্চ। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিন আগামী ৬ এপ্রিল ও প্রতিক বরাদ্ধ হবে ৭ এপ্রিল। রিটার্নিং অফিসার পদে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু আহমেদ কে নিয়োগ দেয়া হয়েছে বলে উপজেলা পরিষদ সুত্রে জানা যায়।
৮ হাজার ৩ শত উনিশ ভোটারের এই বাইশারীতে এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা সহ ওয়ার্ড ভিত্তিক সম্ভাব্য পুরুষ ও মহিলা সদস্যরাও সাধারন মানুষদের ভোট ও সমর্থন পেতে প্রচারণা শুরু করে দিয়েছেন। ভোটারদের সাথে কথা বলে ও বিভিন্ন সুত্রে জানা যায়, ইউপি নির্বাচনে প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ মেম্বার পদে ৩৪ জন ও মহিলা মেম্বার পদে ১১ জনের নাম শুনা যাচ্ছে। তবে সাধারন ভোটারদের আংশিক মনে করেন, ব্যক্তি ইমেজ নয় বরং এবারের নির্বাচনে প্রতিককেই তারা প্রধান্য দেবেন। অনেকেই আবার সৎ ও শিক্ষিত ব্যক্তিকেই ভোট দানের জন্য বিবেচনায় আনবেন বলে জানান।
চেয়ারম্যান প্রার্থী হিসেবে এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিএনপির একক প্রার্থী বর্তমান চেয়ারম্যান মনিরুল হক, আওয়ামীলীগের একক প্রার্থী মোঃ আলম এবং নিরবে মাঠ পর্যবেক্ষন করছেন জামায়াত সমর্থিত মোঃ রফিক বশরী, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম।
এছাড়া পুরুষ সদস্য পদে প্রার্থী হিসেবে সাধারন মানুষের কাছে সমর্থন লাভের আশায় এলাকা চষে বেড়াচ্ছেন ১নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত মোঃ ইব্রাহিম, আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেম্বার আনোয়ার হোছন ও সরওয়ার আলম মিন্টু, ২নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত ফরিদুল আলম, আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেম্বার আবু তাহের ও শাহাব উদ্দিন, ৩নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত আবুল হোসেন ও আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেম্বার জয়নাল আবেদীন, পান্না মেম্বার ও কবির মাষ্টার, ৪নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত বর্তমান মেম্বার রমজান আলম, আওয়ামীলীগ সমর্থিত মোঃ বাবুল, আলী আহমদ, মোঃ সাদেক ও জামায়াত সমর্থিত দুদু মিয়া, ৫নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত সাবেক মেম্বার নুরুল আজিম, বর্তমান মেম্বার নুর মোহাম্মদ ও আওয়ামীলীগ সমর্থিত আব্দুল জব্বার, ৬নং ওয়ার্ডে আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেম্বার থোয়াইছা প্রু মার্মা ও থোয়াইছাহ্লা চাক, মোঃ বাবুল ও মংবাচিং চাক, ৭নং (সদর) ওয়ার্ডে বিএনপি সমর্থিত সব্বির আহমদ, আব্দুর রশিদ, আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেম্বার নুরুল আজিম, শফিউল আলম ও জামায়াত সমর্থিত নুরুল কবির, ৮নং ওয়ার্ডে শ্রমিক নেতা মংলা মার্মা, আওয়ামীলীগ সমর্থিত আব্দুর রহিম, জামায়াত সমর্থিত আব্দুল মাবুদ ও বর্তমান মেম্বার আজিজুল হক, ৯নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত মোঃ আবু তাহের ও আওয়ামীলীগ সমর্থিত হাফেজ রেজাউল করিম ও রমজান আলম।
তাছাড়া মহিলা ইউপি সদস্য হিসেবে এলাকায় ভোটারদের ধারে ধারে যাচ্ছেন ১,২ ও ৩নং ওয়ার্ডে বর্তমান মহিলা ইউপি সদস্য মায়েচিং মার্মা, আওয়ামীলীগ সমর্থিত জান্নাত আরা বেগম, পারভিন আক্তার, খুরশিদা বেগম, ৪,৫ ও ৬নং ওয়ার্ডে সাজেদা বেগম সাজু, আওয়ামীলীগ সমর্থিত সেলিনা আক্তার বেবী ও খালেদা বেগম, ৭,৮ ও ৯নং ওয়ার্ডে সাবেক মহিলা ইউপি সদস্য সাবেকুন্নাহার, রুমা আক্তার, আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মহিলা মেম্বার আয়েশা আক্তার, নুরজাহান বেগম।
বিএনপির একক প্রার্থী মনিরুল হক বলেন, বিগত দিনে চেয়ারম্যান হিসেবে সাধারণ মানুষের পাশে থেকে ইউনিয়নের পাহাড়ী বাঙ্গালী সকল সম্প্রদায়ের অবহেলিত গ্রামে অভূতপূর্ণ উন্নয়নমুলক কাজ করেছি। আগামী দিনেও নির্বাচিত হলে সাধারণ মানুষের পাশে থেকে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে ইনশাহ আল্লাহ।
আওয়ামীলীগের একক প্রার্থী মোঃ আলম বলেন, গেল বারে মানুষ আমাকে ভোট দিয়েছে। বিগত দিনে আওয়ামীলীগের সভাপতি হিসেবে মানুষের জন্য মাঠে-ময়দানে কাজ করেছি। মানুষের পাশে আছি এবং মানুষের পাশেই থাকতে চাই।
এদিকে জামায়াত সমর্থিত রফিক বশরী স্বতন্ত্র হিসেবে নয় বরং জোটগত ভাবে একক প্রার্থী ঘোষনা করা হলে নির্বাচনে অংশগ্রহন করবেন বলে তিনি জানান।


শেয়ার করুন