বাইশারীতে ব্রীজ নির্মাণ কাজে ধীরগতি

মুফিজুর রহমান, বাইশারী:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজার সংলগ্ন ব্রীজের নির্মাণ কাজ ধীর গতিতে চলায় সাধারণ মানুষ থেকে শুরু করে হাজারো শিক্ষার্থীর কষ্টের যেন শেষ নেই। বৃষ্টির মধ্যে ধসে পড়া ব্রীজ নির্মাণের কারণে ইতিমধ্যে উক্ত সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। বিকল্প ভাঙা সড়ক দিয়ে চলাচলে অনেকটা কষ্টের স্বীকার হচ্ছে সাধারন যাত্রীরা। দীর্ঘদিন ধরে ব্রীজটি ধ্বসে পড়ায় বর্ষা মৌসুমে ধীরগতিতে চলছে নির্মাণ কাজ। যার কারণে সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী, শিক্ষার্থীরা দূর্ভোগের শিকার হচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, ধ্বসে পড়া ব্রীজটি পূনরায় নির্মাণের জন্য মাত্র চার জন শ্রমিক দিয়ে খোড়াখুড়ি চলছে। কাজে তেমন গতি নেই। অনেকটা ধীর গতিতে চলছে। একদিন কাজ চললে অন্য দিন বন্ধ। যার কারণে সাধারন মানুষ, ব্যবসায়ী ও স্কুল-পড়–য়া শিক্ষার্থীরা কাজের গতি কে কচ্চপের গতির সাথে তুলনা করে মন্ত্যব্য করতে শুনা যায়।

তাছাড়া বাইশারীর ব্যস্থতম সড়কের বর্তমানে বেহাল দশা। দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার না হওয়ায় খানাখন্দে একটু বৃষ্টিতে পানি জমে যায়। জমে থাকা বৃষ্টির পানি যাওয়ার জন্য সরকারী ভাবে পানি চলাচল করার জন্য কোন ড্রেন না থাকার কারণে ব্যবসায়ীদের ব্যবসা করতে ও যানবাহন ও সাধারন মানুষের চলাচল ব্যহত শেষ নেই।

ওই সড়ক দিয়ে নিয়মিত চলাচল করে বাইশারী ইউনিয়নের স্কুল-পড়–য়া হাজারো শিক্ষার্থীরা। সড়কে পানি জমে থাকায় দোকানের বারান্দা দিয়ে চলাচল করতে হয় শিক্ষার্থীদের।

বাইশারী উচ্চ বিদ্যালয় সভাপতি মোঃ শাহাব উদ্দিন ও শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা সভাপতি বলেন, উক্ত সড়ক দিয়ে প্রায় হাজারো শিক্ষার্থী নিয়মিত স্কুল-মাদ্রাসায় যাওয়া আসা করে। রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এবং বৃষ্টির মধ্যে ধ্বসে যাওয়া ব্রীজ ধীরগতিতে নির্মাণের ফলে সড়ক দিয়ে শিক্ষার্থীরা চলাচলে বর্তমানে দূর্ভোগের শিকার হচ্ছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক যানবাহন সহ সাধারন মানুষ ও শিক্ষার্থীদের চলাচলে দূর্ভোগ কমাতে অতি শীগ্রই ব্রীজের নির্মাণ কাজ শেষ করা হবে বলে জানান।


শেয়ার করুন