বাংলাদেশ প্রতিদিনের ভ্যান গাড়ী পেল পানি বিক্রেতা রওশন আলী

UKHIYA-07.01.2015_1শফিক আজাদ, উখিয়া:

খাবার পানি বিক্রি করে যুগ যুগ ধরে জীবন-জীবিকা নির্বাহ করে আসছিল বয়োবৃদ্ধ রওশন আলী। ২ টিনের এক ভার পানির দাম মাত্র ২টাকা, ষ্টেশনের সরকারী-বেসরকারী বিভিন্ন নলকূপ থেকে দোকানে দোকানে পানি সরবরাহ করে দিনে দেড়-দু’শ টাকা রোজগার করলেও তার সংসারের কোন পরিবর্তন আসেনি। উপরন্ত নুন আনতে পান্থা ফুরায় এ রওশন আলী পানির ভারে এখন নুয়ে পড়েছে।

সে জানায়, ১২ বছর বয়স থেকে সে পানি বিক্রি করে আসছে। সংসারের হাল ধরার আর কেউ না থাকায় ৬টি ছেলে-মেয়ে নিয়ে পানির উপর ভরসা করে দিন কাটাতে হচ্ছে। নলকূপ অচল হলে কি করবে প্রশ্নের জবাবে রওশন আলী জানান, পকেটের টাকা দিয়ে ওই নলকূপ মেরামত করে পানি বিক্রি করতে হয়।

এ সংক্রান্ত একটি প্রতিবেদন বহুল প্রচারিত জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত হলে রওশন আলীর জীবনের মোড় একটু হলেও ফিরেছে। ঢাকার মাজহারুল ইসলাম নামের এক ব্যক্তি দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সহযোগীতায় তাকে একটি ভ্যান গাড়ী উপহার দেয়া হয়।

বুধবার উখিয়া ষ্টেশনে ওই গাড়ীটি হস্তান্তর করে বাংলাদেশ প্রতিদিনের উখিয়া প্রতিনিধি শফিক আজাদ। এরপর রওশন আলীর কাছ থেকে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জানান, আমি এ গাড়ী দিয়ে দোকানে দোকানে পানি বিক্রি করতে পারব। এ জন্য মহান আল্লাহ দরবারে বাংলাদেশ প্রতিদিন পরিবার ও ভ্যান গাড়ী দাতার প্রতি দোয়া করব।


শেয়ার করুন