বর্তমান সরকার শিক্ষা ও সংস্কৃতি বান্ধব –এমপি বদি

Bodiউখিয়া প্রিতনিধি :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ৩ সেপ্টেম্বর ২০১৩ সালে উখিয়ার নির্বাচনী পূর্ববর্তী জনসভায় তার ভাষণে উখিয়াবাসীর প্রতি দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে কক্সবাজারের উখিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করায় ৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আনন্দ মিছিল করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
আনন্দ মিছিল পরবর্তী উখিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত ছাত্র-ছাত্রী ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি বলেন, উখিয়ার গণমানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী বাস্তবায়ন করতে পেরে আমি আনন্দ অনুভব করছি। তবে এ স্কুলের শিক্ষকদের প্রতি আমার দাবী থাকবে স্কুলের পড়ালেখার গুণগতমান আরো বাড়াতে হবে। বর্তমান সরকার শিক্ষা ও সংস্কৃতি নির্ভর সরকার তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক দিক দিয়ে জেলা ভিত্তিক প্রতিযোগীতায় কৃতিত্ব অর্জন করতে পারলে মনে করব আমার স্বার্থকতা।
উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, হাতে গুনা জঙ্গিদের নাশকতায় জাতির উন্নয়ন ঠেকাতে পারবে না।
তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসী ও নাশকতায় জড়িতদের প্রতি সর্তক দৃষ্টি রাখার জন্য ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান। এর আগে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাঈন উদ্দিন, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল (বিএম) স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া।
এর আগে প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন নবম শ্রেণির ছাত্রী জান্নাতুন শাহেরীন নয়ন। উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য একরামুল হক, দিদারুল আলম ও হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম। পরে সভা মঞ্চে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা গান পরিবেশন করে অনুষ্ঠানকে মাতিয়ে তুলেন। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ হাবিবুর রহমান ও মৌসুমী বড়ুয়া।


শেয়ার করুন