ফেসবুক ও টুইটার প্রধানকে আইএসের হুমকি

ISIS-threaten-Facebook-and-Mark-Zuckerberg-in-chilling-videoনিউজ ডেস্ক

নতুন এক ভিডিওবার্তার মাধ্যমে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসিকে হুমকি দিয়েছে আইএস।

‘ফ্লেমস অফ সাপোর্টাস’ নামের ২৫ মিনিটের এই ভিডিওতে জাকাবার্গ ও ডরসির ছবির উপর গুলি চালাতে দেখা যায়।

গত জানুয়ারিতে হোয়াইট হাউজে অনলাইনে সন্ত্রাসবাদ ঠেকানোর এক বৈঠকে যোগ দেন জাকারবার্গ ও ডরসি। আর ওই বৈঠকের পর নিজেদের নেটওয়ার্ক সাইটে সন্ত্রাসবাদবিষয়ক কনটেন্টের নিয়ন্ত্রণের ব্যাপারে সম্মত হন দুজনেই।

তবে এমন পদক্ষেপ ভালো ফল বয়ে আনবে না বলে হুঁশিয়ারি দিয়ে আইএসের পক্ষ থেকে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। ভিডিওতে ভেসে ওঠা লেখায় আইএসের তরফে দাবি করা হয়েছে যে সংগঠনটির ১০ হাজার ফেসবুক অ্যাকাউন্ট, ১৫০টি ফেসবুক গ্রুপ এবং ৫,০০০ টুইটার প্রোফাইল রয়েছে।

ভিডিওতে জাকারবার্গ আর ডোরসিকে সতর্ক করে বলা হয়, ‘যদি আপনারা একটি অ্যাকাউন্ট বন্ধ করেন তবে জবাবে আমরা ১০টি ফেরত আনব এবং শিগগিরই আপনাদের নামগুলো মুছে যাবে কারণ আপনাদের শেষ (ডিলিট) করে দেওয়া হবে। বাকি সব আল্লাহর ইচ্ছে। তবে জেনে রাখবেন, আমরা যা বলি তা সত্য হয়।’

তবে টুইটারের এক মুখপাত্র জানান, তারা আইএসের হুমকির ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানাচ্ছেন না কারণ এটা খুবই পরিচিত ঘটনা।

ডোরসির বিরুদ্ধে এরকম হুমকি প্রায়ই আসে উল্লেখ করে ওই মুখপাত্র বলেন, ‘এমনটা সবসময়ই হয়।’ তবে কোম্পানির বিরুদ্ধে নির্দিষ্ট করে এমন কতগুলো হুমকি এসেছে তা নিশ্চিত করেননি তিনি।

সূত্র: মিরর


শেয়ার করুন