ফরহাদ মজহার ‘অপহরণ’ সন্দেহভাজন মাইক্রোবাস খুলনায় উদ্ধার

ঢাকাটাইমস :

ঢাকা থেকে যে গাড়িতে করে কবি ও দার্শনিক ফরহাদ মজহারকে তুলে নেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে সেটি খুঁজে পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। খুলনা নিউমার্কেটের আশেপাশে বিকালে এটির সন্ধান পাওয়া যায়।

একটি সাদা রঙের মাইক্রোবাস এটি। এর আকার বেশ বড়। এটি ১৪ আসনের বলে জানিয়েছে পুলিশ।

ভোরে রাজধানীর শ্যামলীতে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে ফরহাদ মজহারকে গাড়িতে করে তুলে নেয়া হয় বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন। আর এরপর তিনি ফোন করে তার সঙ্গিনী ফরিদা পারভীনকে বলেন, তার কাছ থেকে ৩৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। এরপরও একাধিকবার তিনি ফোনে কথা বলেন।

আর আইনশৃঙ্খলা বাহিনী ফরহাদ মজহারকে খুঁজে বের করতে তার মোবাইল ফোন ট্র্যাক করে এগুতে থাকে। মানিকগঞ্জের দৌলতদিয়ায় প্রথমে অব্স্থান শনাক্ত করা হয়। এরপর একবার অবস্থান শনাক্ত হয় মাগুরায়। সব শেষে সেটি খুলনা শহরে শনাক্ত হয়।

বিকাল চারটায় ঢাকা থেকে এই বার্তা যাওয়ার পর খুলনা নিউমার্কেট এলাকায় তল্লাশি চালাতে থাকে পুলিশ, র‌্যাব-৬ এবং আরও বিভিন্ন সংস্থা। কিছুক্ষণের মধ্যেই সাদা রঙয়ের মাইক্রোবাসটি খুঁজে পাওয়া যায়।

এরপর র‌্যাব পাশের দুটি বাড়িতে অভিযান শুরু করে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

খুলনা নগর ডি‌বির সহকারী কমিশনার এ এম কামরুল ইসলাম ঢাকাটাইমস‌কে বলেন, ‘নগরীর সব প্র‌বেশপ‌থে বি‌ভিন্ন যানবাহনে তল্লাশি চালা‌নো হ‌চ্ছে। সবশেষ তার অবস্থান খুলনার নিউমা‌র্কেট এলাকার আশপা‌শে পাওয়া যা‌চ্ছে।’

ঢাকাটাইমস/০৩জু


শেয়ার করুন