প্রতিমন্ত্রী পলক বৃহস্পতিবার মহেশখালী আসছে

ttহারুনর রশিদ, মহেশখালী :

:দেশের প্রথম ডিজিটাল গিগা আইল্যান্ড হিসেবে গড়ে তোলা হচ্ছে মহেশখালী উপজেলাকে। ২৭এপ্রিল ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল আইল্যান্ড মহেশখালী উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহেশখালীর উদ্বোধনস্থলে উপস্থিত থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জোনাইদ আহমেদ পলক এম.পি, মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক,জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ। জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং স্থানীয় আওয়ামীলীগ,ছাত্রলীগ ,যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এ কথা বলবেন- শিক্ষক,ছাত্র-ছাত্রী, ডাক্তার, রোগী, ঈমাম, পুরোহীত, কৃষকদের মধ্য লবণ,মৎস্য ও পান চাষিসহ সকল শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলবেন মাননীয় প্রধানমন্ত্রী।
প্রায় ২২ কোটি ৩৫ লক্ষ ৮১ হাজার টাকার এ প্রকল্পের কাজ ২০১৮ সালের ৩০জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।
প্রাথমিক ভাবে উপজেলার মহেশখালী পৌরসভা, ছোট মহেশখালী ইউনিয়ন এবং বড় মহেশখালী ইউনিয়নেরসহ ২৫টি শিক্ষা প্রতিষ্টানকে এ প্রকল্পের আওতায় আনা হয়েছে।
আইওএমের প্রকল্পের এক কর্মকর্তা জানান, অপটিক্যাল ফাইবার লাইন টেনে ২৫টি প্রতিষ্টানে সংযোগ দেওয়া হয়েছে। তার মধ্যে ১২টি প্রাথমিক বিদ্যালয় ৪টি স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক, ২টি মাদ্রাসা এবং ৭টি সরকারী দপ্তরসহ ২৫টি প্রতিষ্টানে সংযোগ স্থাপন করা হয়েছে।
মহেশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম জানান, ডিজিটাল আইল্যান্ড মহেশখালী প্রকল্পের সেবা হিসেবে মহেশখালীবাসি উচ্চগতি সম্পন্ন ইন্টারন্টে এবং তথ্যেপ্রযুক্তির সুযোগসুবিধাদী পাবেন। বিদ্যালয়গুলোতে শিক্ষামুলক কর্মসূচী চালু এবং শিক্ষার্থীদের ডেটাবেইস তৈরী , তথ্য প্রযুক্তিতে শিক্ষক, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সরকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ ইত্যাদি কর্মসূচী চালু হবে এ প্রকল্পের মাধ্যমে।
ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ডিজিটাল আইল্যান্ড মহেশখালী উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । উদ্বোধন অনুষ্ঠানকে সফল করতে মহেশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল আইল্যান্ড মহেশখালী উদ্বোধন করবেন। এ উপলক্ষে মহেশখালীর উদ্বোধন স্থলে ইতি মধ্যে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। আশা করি সফল অনুষ্ঠানের মাধ্যমে ডিজিটাল আইল্যান্ড উদ্ধোধন অনুষ্টান সফল ভাবে সম্পন্ন হবে।
মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া বলেন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল আইল্যান্ড উদ্ভোধন করবেন। ইতিমধ্যে উদ্বোধনের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
মহেশখালী, কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, দ্বীপবাসির স্বপ্নবাস্তবায়ন এবং ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধারাবাহীক উন্নয়নের ছোঁয়া লেগেছে ডিজিটাল গিগা আইল্যান্ড মহেশখালীর উদ্ভোধনের মধ্যদিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্যেপ্রযুক্তিতে অনেক দূর এগিয়ে নিয়েছে প্রিয় মহেশখালীবাসিকে। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কণ্যা দেশরতœা শেখ হাসিনা ডিজিটাল আইল্যান্ড মহেশখালী উদ্বোধন এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জোনাইদ আহমেদ পলক এম.পি মহোদয়সহ অতিথিদের বরণ করতে উদ্বোধনস্থলের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


শেয়ার করুন