প্রতিবাদের মুখেই সারাদেশে ‘ওয়ান্টেড’

বিনোদন ডেস্ক:
Decrease fontEnlarge font

চলচ্চিত্রশিল্পী, পরিচালক ও কলাকুশলীদের আন্দোলনের মুখেই ঢাকাসহ সারাদেশে মুক্তি পাচ্ছে ভারতীয় হিন্দি ছবি ‘ওয়ান্টেড’। অবশ্য ২২ জানুয়ারি থেকেই ঢাকার বাইরের কিছু প্রেক্ষাগৃহে চলছে সালমান খানের ছবিটি।

বাংলাদেশে ‘ওয়ান্টেড’ আমদানি করেছে মেসার্স ইনউইন এন্টারপ্রাইজ ও মধুমিতা সিনেমা হল। মধুমিতার স্বত্ত্বাধিকারী ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘ঢাকার বাইরের কয়েকটি সিনেমা হলে ছবিটি ২২ জানুয়ারি মুক্তি পেয়েছে। পরদিন থেকে এটি সারাদেশের আরও প্রায় ৬০টি সিনেমা হলে চলবে। যেসব সিনেমা হলে বৃহস্পতিবার ছবি মুক্তি দেয়া হয়, সেই হলগুলোতে একদিন আগেই ছবিটি মুক্তি দেয়া হবে। বাকি হলগুলোতে শুক্রবার ছবিটি মুক্তি পাবে।’

এদিকে বাংলাদেশে হিন্দি ভাষার চলচ্চিত্র মুক্তির প্রতিবাদ জানাতে আন্দোলনে নেমেছে বিএফডিসির ১৯টি চলচ্চিত্র সংগঠনের সম্মিলিত প্ল্যাটফর্ম বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। এই আন্দোলনের সঙ্গে যুক্ত আছেন শাকিব খান, ওমর সানী, রুবেল থেকে শুরু করে দেশের কয়েকশ’ চলচ্চিত্রকর্মী।

বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোটের পক্ষ থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি সম্পর্কে মুশফিকুর রহমান গুলজার বাংলানিউজকে জানান, হিন্দি-উর্দু তথা উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র প্রদর্শন বন্ধের দাবিতে এফডিসির সামনে বৃহস্পতিবার আন্দোলনের মঞ্চ গড়ে তোলা হবে। পাশাপাশি উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র প্রদর্শন বন্ধের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট।

২০১৪ সালের ডিসেম্বরে সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় ‘ওয়ান্টেড’। এ ছাড়া ছাড়পত্রের অপেক্ষায় আছে বলিউডের আরও তিনটি ছবি। এগুলো হলো আমির খানের ‘থ্রি ইডিয়টস’, ‘তারে জামিন পার’ এবং ‘ধুম থ্রি’।


শেয়ার করুন