পেকুয়া থানার ওসির প্রচেষ্টায় পিতৃ পরিচয় পেল শিশুটি

bd780a6b-236b-4961-b8b3-d2dcb0da6327পেকুয়া প্রতিনিধি.

অবশেষে পিতৃ পরিচয় পেল শিশুটি। গত মঙ্গলবার রাতে পেকুয়া থানার ওসি জিয়া মো.মোস্তাফিজ ভুঁইয়ার প্রচেষ্টায় এ মহৎ কাজটি সম্পন্ন করে। সাবাস ওসি। সচেতন মহল পুলিশের এ মহৎ উদ্যেগে সাধুবাদ জানিয়েছেন। জানা গেছে গত দু’দিন আগে পুলিশের হাতে আটক হয়েছিল উপজেলার সদর ইউনিয়নের মেহেরনামা বলিরপাড়া এলাকার মো. রশিদের ছেলে আহমদ কবির।

স্ত্রী ও সদ্য জন্ম নেয়া শিশু পুত্রকে স্বীকার করেননি স্বামী আহমদ কবির। আহমদ কবিরের সাথে গত এক বছর আগে ইসলামী শরীয়া মোতাবেক আক্দ সম্পন্ন করে বিয়ে হয় একই ইউণিয়নের বাইম্যাখালী এলাকার স্বাস্থ্য প্রতিবন্ধি মাহমুদুল করিমের মেয়ে খাদিছা বেগমের।

কিন্তু কাবিননামা সম্পাদন হয়নি। মন দেয়া-নেয়া, অতপর বিয়ে। কিন্তু স্বামী দুর্ধান্ত প্রতারনার আশ্রয় নিয়ে স্ত্রী হিসেবে মেনে নেয়নি খাদিছাকে। এরই মাঝে গত এক মাস পুর্বে খাদিছার কোল জুড়ে আসে এক ফুটফুটে শিশুপুত্র। মগনামা ইউনিয়নের এক মেয়ের সাথে গোপনে বিয়ে পাকা পোক্ত করেন ওই আহমদ কবির ও তার অভিভাবকরা। গত সোমবার ছিল বিয়ের দিনক্ষন। খবর পেয়ে খাদিছার আত্বীয়রা ওই দিন সকালে পেকুয়া বাজার থেকে আহমদ কবিরকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে। এদিকে ওসি জিয়া মো.মোস্তাফিজ ভুঁইয়া উভয়পক্ষের অভিভাবকদের নিয়ে এক রুদ্ধদার বৈঠকে বসেন। অবশেষে এক লাখ টাকা দেনমোহর ধার্য করে থানায় কাবিননামা সম্পাদন করেন। ফলে স্বীকৃতি পেয়েছে স্ত্রী-সন্তান। স্ত্রী পেল তার স্বামী, আর ছেলে পের তার জন্মদাতা পিতাকে।


শেয়ার করুন