সন্ত্রাসী হামলায় আহত

পেকুয়ায় লাইফ সাপোর্টে স্বেচ্ছাসেবলীগ সভাপতি রিপন

Hamla-14-01-16পেকুয়া প্রতিনিধি.

পেকুয়ায় সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুলতান মুহাম্মদ রিপনের জীবন সংকটময় অবস্থায়। তার অবস্থা মারাত্মক অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার জীবন প্রদীপ নিভু নিভু। চিকিৎসকরা তাকে বাঁচিয়ে রাখতে প্রাণপণ চেষ্টা করছেন। জানাগেছে, হামলার পর থেকে মগনামা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সুলতান মুহাম্মদ রিপন মুমুর্ষ অবস্থায় আছেন। তার অবস্থা এখনো অপরিবর্তিত রয়েছে। গত ৭২ ঘন্টার মধ্যে তিনি অচেতন অবস্থায় রয়েছেন। মেট্রোপলিটন হাসপাতালে তাকে লাইফ সাপের্টে রাখা হয়েছে। ওই হাসপাতালের আইসিওতে তাকে গত বুধবার দুপুরের দিকে স্থানান্তরিত করা হয়েছে।

পারিবারিক সুত্র জানিয়েছেন, গত মঙ্গলবার গভীর রাতে সুলতান মুহাম্মদ রিপনকে একদল অস্ত্রধারী দুবৃর্ত্তরা এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওইদিন রাতে দুবৃর্ত্তরা মুহুরীপাড়া নিজ বাড়ি থেকে মুঠোফোনে তাকে ডেকে নিয়ে যায়। এসময় মগনামা কাজী বাজার সড়কের সিকদারপাড়া ও মিয়াজিপাড়া নির্জন এলাকায় তাকে প্রাণনাশের জন্য ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিঠিয়ে গুরুতর আহত করে। সন্ত্রাসীরা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি রিপনের দুটি হাত থেতলে দেয়। মাথায় আঘাত করে। ধারালো ছোরা দিয়ে দু’চোখের নিচে আঘাত করে। দু’পা হাতুড়ি দিয়ে থেতলে দেয়।

এব্যাপারে সুলতান মুহাম্মদ রিপনের ভাই রিয়াদ জানিয়েছেন, তার ভাইকে নিষ্টুরভাবে কোপানো হয়েছে। বর্তমানে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে। ভাইয়া পুলিশকে জানিয়েছেন কারা কারা ঘটনার সাথে জড়িত।

এদিকে স্বেচ্ছাসেবকলীগ সভাপতি রিপনকে হামলার ঘটনায় এলাকায় উদ্বেগ ও আতংক ছড়িয়ে পড়ে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ওসমান গনি, সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এম.কফিল উদ্দিন বাহাদুর, সম্পাদক এহতেশামুল হক, পেকুয়াসদর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো. ফোরকান, সম্পাদক আলী হোছেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল আবছার, মগনামা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল আমিন, আমজাদসহ নেতৃবৃন্দ তাৎক্ষনিক ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলেছেন রিপনকে যারা হত্যার চেষ্টা করেছে আমরা অবিলম্বে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি। অন্যথায় বৃহত্তর আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।


শেয়ার করুন