পেকুয়ার মুমূর্ষু শিক্ষার্থী সাইফুকে সহায়তা দিলেন ইউএনও

pic UNO  pekua 25-01-2015
এস.এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া:
পেকুয়ায় মুমূর্ষু শিক্ষার্থী সাইফুরকে দেয়া প্রতিশ্রুতি পুরণ করলেন ইউএনও। তিনি প্রতিশ্রুতি মোতাবেক ওই শিক্ষার্থীর অসহায় মায়ের হাতে চিকিৎসা সহায়তা তহবিলে প্রাপ্ত নগদ ১লাখ টাকা হস্তান্তর করেন। রোববার সকাল ১১টায় পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ খাঁন উপজেলার রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণী পড়–য়া মুমূর্ষু শিক্ষার্থী মোঃ আরফাতুল ইসলাম সাঈফু’র পরিবারকে তার কার্যালয়ে ডেকে সহায়তা তুলে দেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংবাদকর্মীরা উপস্থিতি ছিলেন।
পেকুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মারুফুর রশিদ খান সাংবাদিকদের বলেন, ‘সাইফুকে প্রাথমিকভাবে আমরা এ সহায়তা দিয়েছি। উন্নত চিকিৎসার জন্য তার চিকিৎসাখাতে ব্যয়িত এ সহায়তা অব্যাহত থাকবে।
তিনি জানান অনুদান প্রাপ্ত ওই টাকার মধ্যে মেধাবী শিক্ষার্থী সাইফুর জন্য পেকুয়া সদর ইউপির চেয়ারম্যান এম,বাহাদুর শাহ একাই নগদ ৫০হাজার টাকা আমার তহবিলে সহায়তা করেছেন। অপর সহায়তাকারীরা হলেন ঠিকাদার ফরিদুল আলম ১০হাজার, পারভেজ ৫হাজার, শাহেদ ২হাজার, শাহাব উদ্দিন ২হাজার, ইটভাটার মালিক আহমদ নবী ১০হাজার, রাজাখালীর ইউপি সদস্য নুরুল আবছার বদু ৫হাজার, ছাত্রলীগের সাবেক উপজেলা সম্পাদক জুবাইদুল্যাহ লিটন ৫হাজার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে সহকারী উমর আলী ১০হাজার টাকা প্রদান করেছেন।
জানা গেছে ইতিপুর্বে সাইফুর চিকিৎসার জন্য অনেক ব্যক্তি ও প্রতিষ্টান অর্থ সহায়তা করেছেন। এরা হলেন পেকুয়ার ইউএনও ১ম দফায় তার বাড়িতে গিয়ে ৫হাজার টাকা,স্থানীয় ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল ২হাজার,ফৈজুনেচ্ছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার ছরওয়ার আলম ৪ হাজার,সাইফুর বিদ্যালয়ের শিক্ষার্থীরা তুলাতুল করে প্রধান শিক্ষকের মাধ্যমে ১০হাজার ২শ,৭০টাকা, সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম ৫শ, ফৈজুনেচ্ছা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ.জে.এম গিয়াস উদ্দিন চৌধুরী ১হাজার টাকা আর্থিক সহায়তা করেছেন বলে তার মা শামীমা আক্তার জানিয়েছেন। এদিকে পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু সাইফুর শয্যা পাশে ছুটে যান। এ সময় তিনিও সাইফুর চিকিৎসার জন্য প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। অন্যদিকে, দাতা সংস্থা আই এম ও’র স্থানীয় সংশ্লিষ্টরা চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে সাইফুর সাময়িক চিকিৎসা ও মেডিসিন সরবরাহে রেখেছেন অনন্য অবদান। উল্লেখ্য, সাইফু গত ৪/৫ মাস আগে শ্রেণি কক্ষে শিক্ষক কর্তৃক প্রকাশ্যে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হওয়ায় লজ্জা ও অপমানে ব্রেইন ষ্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ্য হয়ে পড়েন। ইতিমধ্যে তার প্রাথমিক চিকিৎসা চালাতে গিয়ে মা-বাবা সহায় সম্পদ বিকিয়ে দিয়ে স্বর্বশান্ত হন। এতে তার কোন উন্নতি না হওয়ায় পরিবারের লোকজন ও স্থানীয় আ’লীগ সংশ্লিষ্টরা বিষয়টি গণমাধ্যমকর্মীদের অবহিত করেন। খবর পেয়ে গত কয়েক সপ্তাহ ধরে পেকুয়ার সংবাদকর্মীরা তার করুন পরিনতি ও বাস্তবতা সম্পর্ক্যে গনমাধ্যমে ধারাবাহিক সচিত্র সংবাদ প্রতিবেদন প্রকাশ করে। এরপর থেকে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ খাঁন, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান তার দিকে মানবিক সাহায্যের হাত বাড়ায়।


শেয়ার করুন