পেকুয়ার চাঞ্চল্যকর হোসাইন হত্যার মুলহোতা গ্রেপ্তার

areast_87832পেকুয়া প্রতিনিধি:
পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের জালিয়াচাং এলাকার প্রবাসী আব্বাছ উদ্দিনের ছেলে ও সিএনজি অটোরিক্সা চালক মো.হোসাইন হত্যাকান্ডের জট খুলতে শুরু করেছে অবশেষে। হত্যাকান্ডের ২০ দিনের ব্যবধানে ওই ঘটনার অন্যতম প্রধান হোতা রেজাউল করিম (১৮)কে পুলিশ গ্রেপ্তার করেছেন।

পুলিশ জানিয়েছেন, মো. হোসাইন হত্যা মামলার এজাহার নামীয় আসামী আটককৃত ওই ব্যক্তি। তদন্তকারী কর্মকর্তা পেকুয়া থানার এস.আই সুমন চন্দ্র বিশ্বাস গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাতে টৈটং ইউনিয়নের কাছারীমুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

তদন্ত কর্মকর্তা এস.আই সুমন জানিয়েছেন, ১৬৪ স্বীকারোক্তিতে আসামীর কাছ থেকে ওই হত্যাকান্ডের চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। এদিকে সিএনজি চালক মো.হোসাইনের হত্যাকান্ডের অন্যতম ওই আসামীকে গ্রেপ্তার করায় স্বস্তি ফিরে এসেছে শ্রমিকদের মাঝে। পেকুয়া-মগনামা-বরইতলী সিএনজি অটোরিক্সা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের শ্রমিক নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেছেন মো. হোসাইন হত্যাকান্ড নিয়ে ন্যায় বিচারের আশা সঞ্চারিত হয়েছে। তারা ওই আসামীকে গ্রেপ্তার ও স্বীকারোক্তি আদায় করায় পেকুয়া থানার ওসি জিয়া মো.মোস্তাফিজ ভুইয়া ও তদন্তকারী কর্মকর্তা এস.আই সুমনকে সাধুবাদ জানিয়েছেন।

হত্যাকান্ডের মুল ওই আসামী গ্রেপ্তার হওয়ার এ খবর শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়ে। এসময় সন্তোষ প্রকাশ করে পেকুয়া-মগনামা-বরইতলী সিএনজি অটোরিক্সা ও টেম্পু শ্রমিক ইউনিয়ন এক জরুরী সভা আহব্বান করে। গত বৃহস্পতিবার রাতে সংগঠনের পেকুয়াবাজারস্থ কার্যালয়ে শতাধিক শ্রমিকরা জড়ো হয়েছেন। সংগঠনের সভাপতি নাছির উদ্দিন ও সাধারন সম্পাদক মো.বারেক এসভাটি আহব্বান করেন। এসময় উপস্থিত কার্যকরী সভাপতি জামাল হোসেন, সহ-সভাপতি খালেদ নেওয়াজ, মহি উদ্দিন বাবুল, যুগ্ম সম্পাদক মৌ.অলি উল্লাহ, অর্থ সম্পাদক মো.ফিরোজ বক্তব্য রাখেন।

জানা গেছে, গত ২৬ মার্চ রাতের যেকোন সময়ে একদল দূবৃর্ত্তরা সিএনজি চালক মো.হোসাইন (১৮)কে গলা কেটে হত্যা করে। তার লাশ ফেলে দেওয়া হয় ধান ক্ষেতে। পরদিন সকালে টৈটংয়ের টেইট্ট্যাখালী বিল থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ওইদিন আব্দু রহমান নামে এক যুবককে সন্দেহভাজন হিসেবে আটক করে পুলিশ। এদিকে সিএনজি চালক খুন হওয়ার খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা বিক্ষোভে ফেটে পড়ে। ওইদিন পেকুয়া-মগনামা-বরইতলী সিএনজি অটোরিক্সা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি নাছির উদ্দিন ও সাধারন সম্পাদক মো.বারেকের নেতৃত্বে কয়েক শতাধিক শ্রমিক টৈটংয়ের সড়কে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জিয়া মো.মোস্তাফিজ ভুইয়া বলেন, মো.হোসাইন হত্যাকান্ডের গুরুত্বপুর্ণ আলামত ও তথ্যাদি ধৃত আসামীর কাছ থেকে পাওয়া গেছে। পেকুয়ার বেশকিছু চাঞ্চল্যকর হত্যা মামলার আসামীকে ইতিমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে। অপর আসামীদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যহত আছে।


শেয়ার করুন