পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে তুলকালাম

শফিক আজাদ, উখিয়া প্রতিনিধি॥

অষ্টম শ্রেণিতে অকৃতকার্য ছাত্রকে নবম শ্রেণিতে প্রমোশন না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে  শনিবার সকাল ৯ টার দিকে প্রায় শতাধিক অভিভাবক গ্রামবাসী পালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষকের পদত্যাগসহ বিভিন্ন অশালীন স্লোগান দিয়েছে। এসময় কয়েকজন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধি উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।
জানা গেছে, কামারিয়ার বিল গ্রামের কামাল উদ্দিনের ছেলে মামুন অষ্টম শ্রেণির পিএসসি পরীক্ষায় ছয় বিষয়ে অকৃতকার্য হওয়ার পরেও নবম শ্রেণিতে প্রমোশন দেওয়ার জন্য প্রধান শিক্ষককে চাপ প্রয়োগ করে আসছিল বেশ কয়েকদিন ধরে। এনিয়ে ওই ছাত্র গত বৃহস্পতিবারে প্রধান শিক্ষককে উদ্দেশ্যে করে অশালীন ভাষায় গালি গালাজ করার বিষয়টি প্রধান শিক্ষক অবগত হওয়ার পরে বিষয়টি তার অভিভাবককে জানানোর চেষ্টা করে। এনিয়ে প্রধান শিক্ষক ও অভিভাবকের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ের একদিন পর এ ঘটনাটি ঘটে।
রত্লাপালং ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই বির্তকিত ছাত্রকে নবম শ্রেণিতে প্রমোশন দেওয়ার আশ্বাসে সৃষ্ট পরিস্থিতি শান্ত করা হয়। এব্যাপারে জানতে চাওয়া হলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক জানান, ওই ছাত্রটি জোর পূর্বক প্রমোশন নেওয়ার চেষ্টা করে প্রকাশ্যে গালাগালিসহ থানায় অভিযোগ পর্যন্ত করেছে। তার পরেও গতকাল শনিবার স্কুলে পরিকল্পিতভাবে হামলা করার অপচেষ্টা চালিয়েছে।


শেয়ার করুন