”হত্যা-নির্যাতন চালিয়ে অতীতে কোন আদর্শকে নির্মূল করা যায়নি”

নিজামীর জন্য শহর জামায়াতের দোয়া মাহফিল

05.06.16..01সংবাদ বিজ্ঞপ্তি :

কেন্দ্র ঘোষিত দোয়া দিবসের অংশ হিসেবে, আমীরে জামায়াত বরেণ্য ইসলামী চিন্তাবিদ ও বিশ্ব ইসলামী আন্দোলনের পুরোধা মাওলানা মতিউর রহমান নিজামীর সুস্থতা, দীর্ঘায়ু ও মুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে কক্সবাজার শহর জামায়াত।
৬ মে শুক্রবার, শহর আমির অধ্যাপক আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার জেলা জামায়াতের আমির মোহাম্মদ শাহাজাহান। এতে আরো উপস্থিত ছিলেন এসিষ্ট্যান্ট সেক্রেটারী আবদ্ল্লুাহ আল ফারুকসহ বিভিন্ন স্থরের নেতা-কর্মীরা।

দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মোহাম্মদ শাহাজাহান বলেন, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী বাংলাদেশের জনগণের কাছে অতি প্রিয় একটি নাম। একজন প্রবীণ রাজনীতিবিদ, প্রখ্যাত আলেমে দ্বীন ও সাবেক সফল মন্ত্রী। বাংলাদেশে গণতান্ত্রিক ধারার রাজনীতি চালুর করার ক্ষেত্রে তার অবদান অবিস্মরণীয়। সাবেক কৃষি ও শিল্পমন্ত্রী হিসেবে তিনি যে দক্ষতা ও সততার পরিচয় দিয়েছেন তা বাংলাদেশের জনগণ চিরদিন মনে রাখবে। তিনি দুই দুইবার বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদে জাতির স্বার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার বিরুদ্ধে ১৯৭১ সালের ভূমিকা নিয়ে কেউ কোন প্রশ্ন তুলেনি। ১৯৭১ সালের পর তার বিরুদ্ধে মামলা তো দূরের কথা বাংলাদেশের কোন থানায় একটি জিডি পর্যন্ত হয়নি। তাকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, দলীয় লোকদের দ্বারা মিথ্যা সাক্ষী দিয়ে তাকে হত্যার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। সরকার দেশকে মেধা ও নেতৃত্ব শুণ্য করার গভীর ষড়যন্ত্রে অংশ হিসাবেই আমীরে জামায়াত মতিউর রহমান নিজামীকে হত্যার ষড়যন্ত্র করছে। জামায়াতের শীর্ষ নেতাদের জনপ্রিয়তা ও সফলতায় সরকার ভীত। সরকার হত্যা, জুলুম-নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে জামায়াতকে নির্মূল ও দুর্বল করার অপচেষ্ট চালাচ্ছে। কিন্তু এতে তারা কোনদিন সফল হবে না। ইসলামী আন্দোলনের উপর জুলুম-নির্যাতন নতুন কিছু নয়। জামায়াত নেতা-কর্মীরা আল্লাহ ছাড়া কাউকে ভয় পায় না। দেশ ও ইসলামের প্রয়োজনে ফাঁসির মঞ্চেও যেতে এই সংগঠনের নেতা-কর্মীরা প্রস্তুত। যুগে যুগে যারাই ইসলাম নির্মূলের চেষ্টা চালিয়েছিল, ইতিহাসের পাতা থেকে কালের গর্ভে তারাই নিশ্চিহ্ন হয়ে গেছে। অতীতে জুলুম-নির্যাতন চালিয়ে কোনো স্বৈরাচারী ও ফ্যাসিবাদী শক্তির শেষ রক্ষা হয়নি, আর আওয়ামীলীগেরও হবে না।

মোনাজাতে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর সুস্থতা, দীর্ঘায়ু ও মুক্তি কামনা করা হয়। দেশ-জাতির শান্তি কামনা ও জালিম সরকারের জুলুম-নির্যাতন থেকে সাধারন মানুষকে মুক্তি এবং দেশ ও জাতিকে রক্ষা করার জন্য আল্লাহ রাব্বুল আলামীনের কাছে ফরিয়াদ জানানো হয় দোয়া ও মোনাজাত কর্মসূচিতে।

উখিয়াঃ আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর সুস্থতা, দীর্ঘায়ু ও মুক্তি কামনায় উখিয়া উপজেলা আমির মাওলানা আবুল ফজলের সভাপতিত্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, এতে দোয়া পরিচালনা করেন মাওলানা বেলাল হোসাইন। এসময় উপস্থিত ছিলেন হাজী আবুল কালাম, শামসুল আলম, মোহাম্মদ হোসাইন প্রমূখ। এছাড়াও উখিয়ার প্রায় ৩৫টি মসজিদে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মহেশখালীঃ উপজেলা আমীল জাহের হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলান ইসমাইল আজাদ। এসময় থানা সেক্রেটারী শামীম ইকবাল, কাজী মোতাহের হোসাইন, আবুল বশর, মাওলানা হাশেমসহ শতাধীক মুসল্লী উপস্থিত ছিলেন।

ঈদগাঁওঃ থানা আমির মাওলানা সলিমউল্লাহ জিহাদীর সভাপতিত্বে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন, মাওলানা মারুফুর রশিদ, আরো উপস্থিত ছিলেন মাষ্টার নাজির আহম্মদ, মোঃ ইউসুফ, হাফেজ মনজুর আলম, আবুল কালামসহ শতাধিক মুসল্লী।

কক্সবাজার সদরঃ মাওলানা মতিউর রহমান নিজামীর সুস্থতা, দীর্ঘায়ু ও মুক্তি কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবদুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন শ্রমিকনেতা আবচার কামাল, রশিদ আহম্মদ, শফিক আহম্মদসহ বিভিন্ন স্থরের জনসাধারন ও মুসল্লী।

পেকুয়াঃ উপজেলা আমীর মাষ্টার আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা সরওয়ার আলম। এসময় আরো উপস্থিত ছিলেন এডভোকেট হুমায়ুন কবির, আব্দুল হালিম প্রমূখ।

টেকনাফঃ উপজেলা সেক্রেটারী মাওলানা আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা খলিলূর রহমান। আরো উপস্থিত ছিলেন হাজী ছৈয়দ আলম, বিএসসি ফরিদ, নূর হোসাইনসহ বহু মুসল্লী। এছাড়া প্রায় ৫০টি মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

চকরিয়াঃ চকরিয়া অনুষ্ঠিত দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন মাওলানা সাবের আহম্মদ। এসময় পৌর সেক্রেটারী আরিফুল কবিরসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। চকরিয়ার আরো প্রায় ৬০টি মসজিদে আমীরে জামায়াত মতিউর রহমান নিজামীর জন্য দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

কুতুবদিয়াঃ উপজেলা জামায়াত আয়োজিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নুরুল আমিন। এছাড়া দ্বীপ এলাকা কুতুবদিয়ায় প্রায় ৩০ টি মসজিদে মওলানা মতিউর রহমান নিজামীর জন্য বিশেষ দোয়া করা হয়।

এছাড়াও জেলার প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন মসজিদে, মাদ্রাসা ও এতিমখানায়, আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর সুস্থতা, দীর্ঘায়ু ও মুক্তি কামনা কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


শেয়ার করুন